গাছ কাটার ঘটনায় ক্ষমা চাইলেন ছেলে লিখন (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

গাছ কাটার ঘটনায় ক্ষমা চাইলেন ছেলে লিখন (ভিডিও)

পরিবর্তন প্রতিবেদক ৩:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

সাভারের সিআরপি রোডের একটি বাসার ছাদ থেকে গাছ কাটার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দৃষ্টি-গোচর হয়। এরপর খালেদা আক্তার লাকী নামে সেই মহিলাকে গাছ কাটার দায়ে সাভার থানার পুলিশ আটক করে নিয়ে যায়। এখনো তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

এর আগে মঙ্গলবার রাতে খালেদা আক্তারের ছেলে আব্দুল্লাহ আল দ্বীন লিখন তার ফেসবুক লাইভে এসে গাছ কাটার ঘটনায় দুঃখ প্রকাশ ও পুরো জাতির কাছে ক্ষমা চেয়েছেন। ওই সময়ে রাগের মাথায় তার আম্মু এভাবে গাছ কেটে ফেলায় পরিবার ও তার পক্ষ থেকে ক্ষমা চান লিখন।

ফেসবুকে লাইভে এসে লিখন বলেন, গাছ কাটার ঘটনায় পরিবারের পক্ষ থেকে বিশেষ করে আম্মুর পক্ষ থেকে স্যরি বলছি। ভুল করেছি। স্যরি তাসিন ভাইয়া। মনে কিছু করবেন না। বেয়াদবি নিবেন না। আসলে আম্মু কাউকে কুপাইতে যায়নি। হয়তো তার পজিশনটা এমন অবস্থায় ছিল যে তিনি গাছ কাটছেন এমন সময় ছবি বা ভিডিওটা এমনভাবে ছবি বা স্ক্রিন শট নেয়া হলো যেন আম্মু কাউকে কুপাইতে গেছে। আল্টিমেটলি আম্মু কাউকে কুপ দিতে যাননি। আমি যা করেছি তার জন্য স্যরি, আম্মুর পক্ষ থেকে স্যরি বলছি।

তিনি আরো বলেন, আগামি শুক্রবার সাভার থানার ওসি সাহেব আমাদের ডেকেছেন। সেখানে বসে হয়ত সেটি মীমাংসা হবে ভাইয়া। ভিডিওটি আর এক্সপোজ করবেন না  প্লিজ। এটি করলে আমাদের অনেক ক্ষতি হয়ে যাবে। আমার পরিবারের মান সম্মান ডুবাবেন না। যেটা করেছি সেটার জন্য স্যরি ভাইয়া। আমাদের বাসায় ফ্লাটের ছাদে ঘটনার জন্য এক্সট্রিমলি স্যরি ভাইয়া। আমার আম্মুকে যেন গালিগালাজ না করা হয় সেই অনুরোধ সবার প্রতি। কারো মাকে নিয়ে কেউ বাজে কমেন্টস করলে অবশ্যই যে কারো কাছে খারাপ বা কষ্ট লাগবে। আমার আম্মু কিছুটা অসুস্থ হয়ে পড়েছে এই ভিডিওটা ভাইরাল হওয়ার পর। এর জন্য আবারো স্যরি বলছি।

এখন থেকে আমিও গাছ লাগাবো। পুরো জাতির কাছে দু:খ প্রকাশ করছি পরিবারের পক্ষ থেকে। আমি ভুল করেছি তাই ক্ষমা চাচ্ছি। মানুষ মাত্রই ভুল করে, আমি মাফ চাচ্ছি সবার কাছে। আম্মুকে, আমাকে ক্ষমা করে দিবেন সবাই। এই ধরনের ভুল আর কখনো করবোনা। পরিবেশ বাঁচাতে আমিও কাজ করে যাব। আপনারাও গাছ লাগান পরিবেশ বাঁচান।

তিনি আবারো বলেন, কাউকে কুপাতে যায়নি আম্মু। আম্মুর খারাপ লেগেছে। সন্তান যেভাবে পালন করেন সেভাবে মানুষ গাছ লালন করে। তাই এই ভুলের জন্য পুরো জাতির কাছে ক্ষমা চেয়েছেন তিনি। ভিডিওটা আর ভাইরাল না করার জন্য সবার কাছে মাফ চান তিনি।

সাভারের সিআরপি রোডে একটি বাসার ছাদে গাছ কাটার ভয়াবহ এক ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হলে তা দেখে আঁৎকে উঠে সবাই! এক মহিলা দা হাতে অন্য একজনের তৈরি করা ছাদবাগানের সব গাছ কেটে সাফ করে দিচ্ছেন! গাছের মালিকের আকুতি, কান্না তাকে স্পর্শ করছে না। সঙ্গে ছিল তার ছেলে লিখন।

সুমাইয়া হাবিব নামের ভুক্তভোগী ওই নারী ফেসুবকে নিজের গাছের ওপর এমন বর্বর আচরণের ভিডিও আর বিবরণ পোস্ট করেন। একপর্যায়ে তাকে দা দিয়ে আঘাত করতে উদ্যত হন সব গাছ কেটে ফেলা ওই নারী।

এমকে/এএসটি

 

ঢাকা: আরও পড়ুন

আরও