রাজবাড়ীতে মা ইলিশ ধরায় ৬৮ জেলের জেল-জরিমানা

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

রাজবাড়ীতে মা ইলিশ ধরায় ৬৮ জেলের জেল-জরিমানা

রাজবাড়ী প্র‌তি‌নি‌ধি ২:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

রাজবাড়ীতে মা ইলিশ ধরায় ৬৮ জেলের জেল-জরিমানা

ইলিশের প্রজনন মৌসুম নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ মাছ শিকারের অপরাধে ৬৮ জন জেলেকে আটকের পর বি‌ভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জেলেদের বিনাশ্রম কারাদণ্ড ও জরিমানা করা হয়।

আটককৃত ৬৮ জন‌ জেলে‌র ৫৯ জন জেলেকে ১৮৬০ সালের দণ্ডবিধির ১৮৮ ধারায় ১২ দি‌ন, ৬ জনকে ১৫দিন ও ৩ জনকে ৫ হাজার টাকা করে জ‌রিমানা করা হয়।

গত ২৪ ঘন্টায় জেলার সদর উপজেলার গোদার বাজার, পাংশা, কালুখালী, পাবনা অংশের নাজিরগঞ্জ, গোয়ালন্দ ও দৌলতদিয়ায় অভিযান চালিয়ে ৬৮ জন‌ জেলেকে পদ্মা নদীর বি‌ভিন্নস্থান থেকে আটক করা হয়।

এ সময় ৩১০ কে‌জি মাছ ইলিশ মাছ ও ৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছ জেলার বি‌ভিন্ন মাদ্রাসা, এ‌তিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ এবং জাল পু‌ড়িয়ে ধ্বংস করা হয়।

পাংশা উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম গোয়ালন্দ গোয়ালন্দ সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মামুন, নেজারত ডেপু‌টি কা‌লেক্টর ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ র‌ফিকুল ইসলাম, মোঃ মহিউদ্দিন, মোছাঃ দিলশাদ জাহান, রুমানা আফরো, রেজওয়ানা নাহিদ, মোঃ আরিফুজ্জামান এ দণ্ডাদেশ প্রদান করেন।

অ‌ভিযান প‌রিচালনায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা ও উপ‌জেলা মৎস্য দপ্তর, নৌ পু‌লিশ ও ২০ আনসার ব্যাটা‌লিয়ান সদস্যরা নিয়োজিত ছিলেন।

এমএইচএম/জেডএস

 

ঢাকা: আরও পড়ুন

আরও