পদ্মা পারের অপেক্ষায় ৬ শতাধিক যান

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

পদ্মা পারের অপেক্ষায় ৬ শতাধিক যান

রাজবাড়ী প্রতিনিধি ৬:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

পদ্মা পারের অপেক্ষায় ৬ শতাধিক যান

পদ্মা পারের অপেক্ষায় পাটুরিয়া ও দৌলতদিয়া দুই পাড়েই যানবাহনের দীর্ঘ লাইন। উভয় পাশেই এখন পদ্মা নদী পারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন।

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে পাঁচদিন ধরে ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহনের চাপ বেড়েছে বলে দাবি উভয় পাড়ের ঘাট কতৃপক্ষের।

দীর্ঘসময় নদী পারের অপেক্ষায় থাকার কারণে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ ও যানবাহনের চালক ও শ্রমিকরা। বিশেষ করে পণ্যবাহী ট্রাকচালকরাই বেশি ভোগান্তিতে পড়েছে। নদী পারের জন্য তাদের কয়েক দিন ধরে অপেক্ষা করতে হচ্ছে।

পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী একাধিক ট্রাকচালক জানান, বৃহস্পতিবার পর্যন্ত কাঁঠালবাড়ি ঘাট পার হতে না পেরে অবশেষে দৌলতদিয়াতে চলে আসি। অনেকেই ওখান থেকে এই ঘাটে চলে আসছে। এখানেও অনেক গাড়ি সিরিয়াল রয়েছে।

বর্তমান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি নিয়মিত চলাচল করছে এবং দৌলতদিয়াতে চারটি ঘাট সচল রয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

শুক্রবার বিকেলে নদী পারের জন্য দৌলতদিয়াতে ঢাকা-খুলনা মহাসড়কে অপেক্ষা করছে প্রায় দেড় শতাধিক যানবাহন। এরমধ্যে রয়েছে শতাধিক যাত্রীবাহী বাস। আর গোয়ালন্দের মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে নদী পারের জন্য কয়েকদিন ধরে অপেক্ষা করছে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক। পাটুরিয়াতে নদী পারের জন্য অপেক্ষায় রয়েছে প্রায় শতাধিক যাত্রীবাহী বাস ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি পরিবর্তন ডটকমকে বলেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে পাঁচদিন ধরে ফেরি চলাচল বন্ধ থাকায় এই ঘাটে যানবাহনের চাপ বেড়েছে। যার কারণে নদী পারের জন্য গাড়িগুলোকে কিছুটা সময় অপেক্ষা করতে হচ্ছে।

পাটুরিয়া ঘাটে নদী পারের জন্য চার শতাধিক যানবাহনের অপেক্ষার বিষয়টি জানিয়েছেন বিআইডব্লিউটিসি আরিচা ঘাটের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান।

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও