দৌলতদিয়ায় পদ্মাপারের অপেক্ষায় কয়েক শ পণ্যবাহী ট্রাক

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

দৌলতদিয়ায় পদ্মাপারের অপেক্ষায় কয়েক শ পণ্যবাহী ট্রাক

রাজবাড়ী প্রতিনিধি ২:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

দৌলতদিয়ায় পদ্মাপারের অপেক্ষায় কয়েক শ পণ্যবাহী ট্রাক

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে কয়েক শত পণ্যবাহী ট্রাক।

দৌলতদিয়া ঘাট এলাকায় যাত্রীবাহী বাসের খুব বেশি চাপ না থাকলেও গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক ও ফরিদপুর মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকা পর্যন্ত ট্রাকের দীর্ঘ সারি রয়েছে। আর এতে করে ঘণ্টার পর ঘণ্টা পারের অপেক্ষায় থেকে দুর্ভোগ পোহাচ্ছেন পন্যবাহী ট্রাকের চালকেরা।

তারা বলেন, একদিকে সময় নষ্ট ও বাড়তি অর্থ খরচ হচ্ছে। অন্যদিকে দিনের পর দিন তারা গোয়ালন্দ মোড়ের সড়কে বসে থেকে ভোগান্তি পোহাচ্ছন। নেই কোনো খাবার ও টয়লেট ও বাথ রুমের সুবিধা। জরুরি ভিত্তিতে যাত্রীবাহী বাস পারাপারের সাথে পণ্যবাহী ট্রাকগুলো পার করে দিলে তাদের ভোগান্তি ও অর্থ খরচ কমে যেত। অতি শিগগিরই তাদের পারাপারের সুযোগ করে দিতে কর্তৃপক্ষকে অনুরোধ করেন তারা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন দৌলতদিয়া ঘাটের শাখা ব্যবস্থাপক আবু আবদুল্লাহ বলেন, এই রুটে ছোট-বড় মিলে ১৯টি ফেরির মধ্যে ১৬টি ফেরি চলাচল করছে। এর মধ্যে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। দৌলতদিয়া ঘাটে শতাধিক যাত্রীবাহী বাস পদ্মা পারের অপেক্ষায় আছে। তবে পণ্যবাহী ট্রাকও রয়েছে নদী পারের অপেক্ষায়। বাসের সাথে পণ্যবাহী কাচামালের ট্রাকও পার করা হচ্ছে বলে জানান তিনি।

এমএইচএম/আরপি 

 

ঢাকা: আরও পড়ুন

আরও