অতিরিক্ত মদপানে আরো তিনজনের মৃত্যু

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

অতিরিক্ত মদপানে আরো তিনজনের মৃত্যু

টাঙ্গাইল প্রতিনিধি ৭:০১ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

অতিরিক্ত মদপানে আরো তিনজনের মৃত্যু

টাঙ্গাইলের কালিহাতী ও যশোরের চৌগাছায় অতিরিক্ত মদপানে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় একজন অসুস্থ হয়েছেন।

বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু।

টাঙ্গাইলের কালিহাতীতে অতিরিক্ত মদপানে দুজনের মৃত্যু হয়। এ ঘটনায় ১ জন অসুস্থ হয়েছে। বৃহস্পতিবার ভোরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গোপাল চন্দ্র পাল এবং বুধবার রাতে উপজেলার উত্তর বেতডোবা পালপাড়া গ্রামের নিজ বাড়িতে আনন্দ পাল মারা যান।

নিহতরা হলেন উপজেলার উত্তর বেতডোবা পালপাড়া গ্রামের দিনু পালের ছেলে আনন্দ পাল (৪৫) এবং ওই গ্রামের ভজন পালের ছেলে গোপাল চন্দ্র পাল (৩৫)।

পুলিশ এবং স্থানীয়রা জানান, গত ৮ অক্টোবর মঙ্গলবার দুর্গাপূজার বিজয়া দশমীর দিন উপজেলার বেতডোবা পালপাড়া গ্রামে আনন্দ পাল, গোপাল চন্দ্র পাল এবং টোকন পাল একসাথে অতিরিক্ত মদপান করেন। এতে এক পর্যায়ে আনন্দ পাল এবং গোপাল চন্দ্র পাল অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়ে আনন্দ পাল বাড়িতে চলে যায় এবং অপরদিকে উন্নত চিকিৎসার জন্য গোপাল চন্দ্র পালকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে বুধবার রাতে নিজ বাসায় আনন্দ পাল মারা যান এবং বৃহস্পতিবার ভোরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গোপাল চন্দ্র পালের মৃত্যু হয়।

এছাড়া অতিরিক্ত মদপানের ফলে ওই গ্রামের টোকন পাল (৩৫) বুধবার রাতে অসুস্থ হয়। পরে পরিবারের  লোকজন তাকে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ভর্তি করে।

কালিহাতী থানার ওসি হাসান আল মামুন পরিবর্তন ডটকমকে বলেন, দুর্গাপূজার বিজয়া দশমীর দিন অতিরিক্ত মদপানে করার ফলে দুজনের মৃত্যু হয়। এদের মধ্যে নিজ এলাকায় আনন্দ পালের মৃতদেহ বৃহস্পতিবার সকালে দাহ করা হয়েছে এবং গোপাল চন্দ্র পালের লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রয়েছে।

যশোর: যশোরের চৌগাছায় অতিরিক্ত মদপান করে অমরেশ দাস (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত অমরেশ চৌগাছা উপজেলার সুখপুকুরিয়া গ্রামের মৃত কার্তিক দাসের ছেলে।

মৃতের ভাইপো অমিয় দাস বলেন, বিজয়া দশমীর দিন কাকা (অমরেশ) অতিরিক্ত মদপান করেন। বৃহস্পতিবার ভোরে শরীর অসুস্থ হলে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আব্দুর রশিদ তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের চিকিৎসক আব্দুর রশিদ বলেন, ‘অতিরিক্ত মদপানে তার মৃত্যু হয়েছে। হাসপাতালে আনার আগেই অমরেশের মৃত্যু হয়।’

চৌগাছা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয় বলেন, ‘প্রতীমা বিসর্জনের দিন (মঙ্গলবার) অতিরিক্ত মদপান করেন অমরেশ দাস। আজ (বৃহস্পতিবার) সকালে তার মৃত্যু হয়েছে ‘

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে গতকাল বুধবার সকাল থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে খুলনায় অতিরিক্ত মদপানে পাঁচজনের মৃত্যু হয়। মৃতরা হলেন নগরীর গল্লামারি এলাকার নরেন্দ্র দাসের ছেলে প্রসেনজিৎ দাস (২৯), ভৈরব টাওয়ার এলাকার মানিক বিশ্বাসের ছেলে রাজু বিশ্বাস (২৫), তাপস (৩২), রুপসা উপজেলার রাজাপুর এলাকার পরিমল, নগরীর গ্লাক্সোর মোড় এলাকার প্রদীপ শীলের ছেলে সজল শীল (২৬)।

এইচআর   

 

ঢাকা: আরও পড়ুন

আরও