আবরার হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

আবরার হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি ২:০৮ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

আবরার হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে টাঙ্গাইলের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসুচি পালন করেছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থী আবরারকে নির্মম ও বর্বর হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং হত্যাকারীদের দ্রুত বিচার কার্যকর করার দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনারের গিয়ে শেষ হয়। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আবরাবের মধ্যে দেশ প্রেম ছিলো। দেশ ও জনগনের স্বার্থে সোস্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়েছিলো। সেই কারণে আরবারের জীবন দিতে হবে আমরা সাধারণ শিক্ষার্থীরা কখনও কল্পনাও করি নাই। আবরার হত্যাকাণ্ডের সাথে যারা জড়িতে দ্রুত সময়ের মধ্যে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি। তা না হলে কঠোর থেকে কঠোতর আন্দোলনের হুশিয়ারি দেন সাধারণ শিক্ষার্থীরা।

অপরদিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সকাল ১০টার দিকে আবরাম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে টাঙ্গাইলের সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

এ সময় তারা এই হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রোববার (৬ অক্টোবর) দিনগত রাত ৮টার দিকে বুয়েটের শের-ই বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে কয়েকজন আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত দুইটা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে শের-ই বাংলা হলের একতলা ও দুই তলার মাঝখানের সিঁড়ি থেকে আবরারের মরদেহ উদ্ধার করা হয়।

এএএন/জেডএস

 

ঢাকা: আরও পড়ুন

আরও