আজও বন্ধ দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

আজও বন্ধ দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল

রাজবাড়ী প্রতিনিধি ১:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

আজও বন্ধ দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল

পদ্মায় প্রবল স্রোতের কারণে টানা চতুর্থ দিনের মত বন্ধ রয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের লঞ্চ চলাচল। শুক্রবার (৪ অক্টোবর) বেলা ১টা থেকে লঞ্চ লঞ্চচলাচল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবারেও এই নৌরুটের লঞ্চ চলাচল চালু হয়নি।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় লঞ্চ চলাচল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোহাম্মাদ আলী।

তিনি বলেন, শুক্রবার দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসক ঘাট পরিদর্শনে আসেন। পরিদর্শন শেষে নদীতে তীব্র স্রোত দেখার পর তিনি নদী স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চ বন্ধ রাখার নির্দেশ দেন। পদ্মা পাড়ের জন্য এখন ফেরি একমাত্র ভরসা, যাত্রীরা সবাই ফেরিতে পারপার হচ্ছেন। পদ্মায় এখনো তীব্র স্রোত রয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলেই লঞ্চচলাচল শুরু হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, নদীতে স্রোতের বেগ অস্বাভাবিক ভাবে বেড়ে যাওয়ায় ফেরিগুলোকে চলতে বেশ বেগ পেতে হচ্ছে। ফেরিগুলোর নদী পাড়ি দিতে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুন সময় লাগায় ফেরির ট্রিপ সংখ্যাও অনেক কমে গেছে। তাছাড়া লঞ্চ বন্ধ থাকায় লঞ্চের যাত্রীর চাপ এখন ফেরিতে। এজন্য ঘাটে কিছুটা পণ্যবাহি ট্রাকের চাপ রয়েছে। তবে সকল যানবাহন পারাপারের জন্য বর্তমান ছোট-বড় দিয়ে মোট ৮টি ফেরি চলাচল করছে বলেও তিনি জানান।

এমএইচএম/জেডএস

 

ঢাকা: আরও পড়ুন

আরও