দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি

রাজবাড়ী প্রতিনিধি: ১১:০২ পূর্বাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি ও লঞ্চ চলাচল কয়েক দিন ধরেই মারাত্বক ব্যাহত হচ্ছে। লঞ্চ চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীদের ফেরীতে করেই পাড় হতে হচ্ছে। ফলে পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে ঘন্টার পর ঘন্টা।

সোমবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট প্রান্তে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় চার শতাধিক পণ্যবাহি ট্রাক। নদী পারের জন্য ট্রাক অপেক্ষা করলেও অপেক্ষা করতে হচ্ছেনা যাত্রীবাহি বাস ও ছোট গাড়িগুলোকে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহি বাস নদী পারের সুযোগ করে দেওয়ায় বাসগুলো অল্প সময় অপেক্ষার পরই ফেরির দেখা পাচ্ছে।

ঝিনাইদহ থেকে আসা ট্রাক চালক মোখলেছুর রহমান বলেন, রোববার রাতে নদী পারের জন্য আসলে গোয়ালন্দ মোড়ে দায়িত্বরত ট্রাফিক সদস্য গাড়ি ঘুরিয়ে দেয়। এখন নদী পারের জন্য রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কল্যাণপুরে রয়েছি। কখন দৌলতদিয়া ঘাটে যেতে পারবো বুঝতে পারছিনা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, নদীতে স্রোতের বেগ অস্বাভাবিক ভাবে বেড়ে যাওয়ায় ফেরিগুলোকে চলতে বেশ বেগ পেতে হচ্ছে। ফেরিগুলোর নদী পাড়ি দিতে  স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুন সময় লাগায় ফেরির ট্রিপ সংখ্যাও অনেক কমে গেছে।  এজন্য ঘাটে কিছুটা পণ্যবাহি ট্রাকের চাপ রয়েছে। তবে  সকল যানবাহন পারাপারের জন্য বর্তমান ছোট-বড় দিয়ে মোট ৮টি ফেরি চলাচল করছে বলেও তিনি জানান।

এমএইচএম/জেডএস/

 

ঢাকা: আরও পড়ুন

আরও