বালিয়াকান্দিতে দুই হাজার তালবীজ রোপন

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

বালিয়াকান্দিতে দুই হাজার তালবীজ রোপন

রাজবাড়ী প্রতিনিধি ৭:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

বালিয়াকান্দিতে দুই হাজার তালবীজ রোপন

‘তালবীজ রোপন করি, বজ্রপাত মুক্ত দেশ গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকালে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বারুগ্রাম আশ্রয়ন প্রকল্প থেকে নতুনচর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত তালবীজ রোপণ করা হয়েছে।

বালিয়াকান্দি উপজেলার সকল এনজিও ও সে ছাসেবী সংগঠনের উদ্যোগে এসব তালবীজ রোপণ করা হয়। সড়কের দু,পাশে তালবীজ রোপন কর্মসুচির উদ্বোধন করে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশরাত জাহান।

এ উপলক্ষে উপজেলা এনজিও সমন্বয়কারী ও এ্যাসেডের নির্বাহী পরিচালক মো. শাহজাহান সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাহ্ মো. সজিব।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রানা, সমন্বিত প্রমিলা মুক্তি প্রচেষ্টার পরিচালক মো. মোকারম হোসেন, আশার আরএম সুদিপ্ত সাহা প্রমুখ।

এসময় উপজেলার ২২টি এনজিও ও স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক, ব্যবস্থাপকসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে একযোগে সড়কের দু,পাশে দুই হাজার তালবীজ রোপন করা হয়।

ইউএনও ইশরাত জাহান বলেন, আমি যোগদানের পুর্বেই শুনেছি বালিয়াকান্দিতে বজ্রপাত বেশি হয়। এ কারণেই বিভিন্ন সড়কের পাশে তালবীজ রোপনের কর্মসুচি গ্রহণ করেছি। বিভিন্ন সামাজিক সংগঠন, এনজিওরা এগিয়ে এসেছে আমি তাদের প্রতি কৃতজ্ঞ। আজ আমরা তালবীজ রোপন করছি। এ রোপনের মধ্যেই সীমাবদ্ধ থাকলে হবে না। আপনারা এ এলাকার মানুষ ও চাকুরী করছেন, এটিকে রক্ষনাবেক্ষনের দায়িত্ব আপনাদের। তাই গাছ রোপনের পাশাপাশি তালবীজ রোপন করবেন এবং তা পরিচর্যা করবেন বলে আশা রাখি।

এমএইচ

 

ঢাকা: আরও পড়ুন

আরও