বঙ্গবন্ধু সেতুতে নাশকতার পরিকল্পনা ছিল তাদের

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বঙ্গবন্ধু সেতুতে নাশকতার পরিকল্পনা ছিল তাদের

টাঙ্গাইল প্রতিনিধি ৯:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯

বঙ্গবন্ধু সেতুতে নাশকতার পরিকল্পনা ছিল তাদের

দেশের বৃহৎ বঙ্গবন্ধু সেতুতে নাশকতা কর্মকাণ্ডের পরিকল্পনা ছিল গ্রেফতার হওয়া জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মীর। বনভোজনের নামে এই নাশকতার পরিকল্পনা করে তারা।

মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত টাঙ্গাইলের গোপালপুর গ্রেফতার হওয়া জামায়াত-শিবিরের ৩৬ জন নেতাকর্মী প্রাথমিকভাবে পুলিশের কাছে এ কথা স্বীকার করেছে।

পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতার হওয়া জামায়াত-শিবিরের নেতাকর্মীরা দেশের বৃহৎ স্থাপনা বঙ্গবন্ধু সেতুতে নাশকতার পরিকল্পনা ছিল। এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য পূর্বে তারা বনভোজনের নামে সেতু এলাকায় রেকি করেছে। এর আগেও তারা নৌকা ভ্রমণে গিয়ে সরকার উৎখাতে বিভিন্ন ধরনের পরিকল্পনা করেছিল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার তারা নাশকতার ছক তৈরির জন্য যমুনা নদীতে নৌকা ভ্রমণে যাওয়ার জন্য উপজেলার নলীন বাজারে একত্রিত হয়। পরে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩৬ জনকে গ্রেফতার করা হয়। তাদের বাড়ি গোপালপুরসহ দেশের বিভিন্ন স্থানে।

গ্রেফতারকৃতদের মধ্যে উপজেলা জামায়াতের আমির গোলাম মোস্তফা রঞ্জু, সাবেক সভাপতি আশরাফ রয়েছে বলে পুলিশ জানায়। এ সময় তাদের কাছ থেকে জামায়াত-শিবিরের বই এবং লিফলেট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা প্রাথমিকভাবে জামায়াত-শিবিরের সাথে সস্পৃক্ত রয়েছেন বলে জানিয়েছে। এছাড়া দেশে আজ আশুরার অনুষ্ঠান ছিল। এদিনে তারা বনভোজনের নামে নাশকতার পরিকল্পনা করেছে বলে পুলিশ জানায়।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান বলেন, জামায়াত-শিবিরের একটি দল সরকার বিরোধী নাশকতামূলক গোপন বৈঠক করতে একত্রিত হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ উপজেলা নলীন বাজার এলাকায় অভিযান চালায়। পরে ওই এলাকায় নাশকতার উদ্দেশ্য গোপন বৈঠকের পরিকল্পনার সময় জামায়েত-শিবিরের সক্রিয় ৩৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পরে সন্ধ্যা পর্যন্ত অভিযান চলাকালে আরো একজনকে গ্রেফতারা করা হলে এ নিয়ে মোট ৩৬ জনকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃত কয়েকজনের নামে বিভিন্ন থানায় নাশকতামূলক মামলা রয়েছে। এ সময় তাদের কাছ থেকে জামায়াত-শিবিরের বই এবং তাদের প্রচারণার ব্যবহৃত লিফলেট উদ্ধার করা হয়েছে। এছাড়া বাকিদের গ্রেফতারের অভিযান চলছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

বর্তমানে গ্রেফতাররা হেমনগর পুলিশ তদন্ত কেন্দ্রে রয়েছে বলে ওসি জানান।

এইচআর

আরও পড়ুন...
নাশকতা পরিকল্পনার সময় জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মী গ্রেফতার

 

ঢাকা: আরও পড়ুন

আরও