বিনি পয়সার ইশকুলে এবার শিক্ষাবৃত্তি

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বিনি পয়সার ইশকুলে এবার শিক্ষাবৃত্তি

রাজবাড়ী প্রতিনিধি ৪:০৯ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

বিনি পয়সার ইশকুলে এবার শিক্ষাবৃত্তি

‘নিঃ স্বার্থ সেবায় নিজেকে বিলিয়ে দিন’ এই স্লোগানে রাজবাড়ীতে নানাদিক দিয়ে অবহেলিত শিক্ষার্থীদের পড়াশোনা থেকে ঝরেপড়া রোধ করতে বিনি পয়সার ইশকুল চালু করা হয়েছে গত মে মাসে মাসে।

এরই ধারাবাহিকতায় এবার এই স্কুলের অবহেলিত ২৫ শিক্ষার্থীর মাঝে মঙ্গলবার সকাল ১১টায় শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে।

রাজবাড়ী বিজ্ঞান চেতনার আয়োজনে মঙ্গলবার সকাল ১১টায়  শহরের শেগুনবাগিচায় অবস্থিত বিজ্ঞান চেতনার প্রধান কার্যালয়ে জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে এ শিক্ষা বৃত্তির অনুষ্ঠান শুরু করা হয়।

রাজবাড়ী বিজ্ঞান চেতনার সভাপতি মহিতুজ্জামান বেলালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে বক্তব্য দেন রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী।

তিনি বলেন, রাজবাড়ীতে বিনি পয়সার স্কুলে অবহেলিত ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় একটি ভালো ও মহতি উদ্যোগ। যারা এর সাথে জড়িত তাদের ধন্যবাদ জানাই এবং এই স্কুলের সাথে সবসময় সহযোগিতার মাধ্যমে পাশে থাকবোন।

পাশাপাশি তিনি এই স্কুলের সব শিক্ষার্থীর ভালোভাবে পড়াশোনা করে এগিয়ে যেতে অনুরোধ জানান।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাস, রাজবাড়ী মহিলা পরিষদের সভাপতি লাইলী নাহার প্রমুখ।

শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে ২৫ জন অবহেলিত শিক্ষার্থীসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন। এই শিক্ষাবৃত্তি প্রতি মাসে দেয়া হবে। গত তিন মাসের শিক্ষাবৃত্তি আজ অনুষ্ঠানের মধ্য দিয়ে মাসিক ৬শ টাকা হারে প্রদান করে বিনি পয়সার ইশকুল কর্তৃপক্ষ।

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও