রাজবাড়ীতে হাসপাতালে ভর্তি ৩৬ জন ডেঙ্গু রোগী

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

রাজবাড়ীতে হাসপাতালে ভর্তি ৩৬ জন ডেঙ্গু রোগী

রাজবাড়ী প্রতিনিধি: ১২:৪১ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯

রাজবাড়ীতে হাসপাতালে ভর্তি ৩৬ জন ডেঙ্গু রোগী

প্রতিদিনই রাজবাড়ীতে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। সোমবার সকাল পর্যন্ত রাজবাড়ীর বিভিন্ন সরকারী হাসপাতালগুলোতে নতুন ১০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। আর গত দুইদিনে ভর্তি হয়েছে ২২ জন রোগী।

বর্তমানে ডেঙ্গু চিকিৎসায় রাজবাড়ীর সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা হাসপাতালগুলোতে ৩৬ জন রোগী ভর্তি আছে। তবে ঈদের পর হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ছিল সবচেয়ে বেশি।

হাসপাতালে গিয়ে দেখা যায়, ডেঙ্গু পরীক্ষায় কাউন্টার গুলোতে প্রচন্ড পরিমান ভীড় রয়েছে। কোন ধরণের জ্বর হলেই রোগীরা আতঙ্কিত হয়ে ডেঙ্গু পরীক্ষা করাতে আসছেন।

সোমবার সকাল পর্যন্ত সদর হাসপাতালে ২১ জন, পাংশা স্বাস্থ্যকেন্দ্রে ১২ জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ২ জন এবং গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ১ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে।

২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ১০ জন এবং এ পর্যন্ত রাজবাড়ীতে ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে ২৪১ জন। তবে  হাসপাতালগুলো থেকে চিকিৎসা সেবা নিয়ে ২০৫ জন রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। ডেঙ্গু রোগীদের মধ্যে বেশির ভাগ রোগীই ছিল ঢাকা থেকে জ্বর নিয়ে আসা।

রাজবাড়ী সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার বলেন, ডেঙ্গু  চিকিৎসায় সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এডিস মশার হাত থেকে বাঁচতে অবশ্যই বাড়ির চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখা অত্যন্ত জরুরি।

এমএইচএম/পিএসএস

 

ঢাকা: আরও পড়ুন

আরও