দৌলতদিয়া ঘাটে এবার যানবাহনের অপেক্ষায় ফেরি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

দৌলতদিয়া ঘাটে এবার যানবাহনের অপেক্ষায় ফেরি

মেহেদী হাসান মাসুদ, রাজবাড়ী ১১:০১ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

দৌলতদিয়া ঘাটে এবার যানবাহনের অপেক্ষায় ফেরি

পদ্মা পার হতে যেখানে ফেরির জন্য যানবাহনগুলোকে ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে অপেক্ষা করতে হয়েছে, সেখানে এখন যানবাহনের জন্য অপেক্ষা করছে ফেরি।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এখন যানবাহনের চাপ না থাকায় তাই অলস সময় পার করতে হচ্ছে ফেরিগুলোকে। দুই একটি যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক ঘাট এলাকায় পৌঁছালেই চোখের নিমিষেই নদী পার হয়ে যাচ্ছে।

শনিবার ছিল ঈদের ছুটির শেষ দিন। তাই ঘাটেও ছিল অতিরিক্ত যাত্রী ও যানবাহনের চাপ। কিন্তু আজ একেবারেই বিপরীত। যাত্রী ও যানবাহন শূন্য দৌলতদিয়া ফেরি ঘাট। ঈদ উপলক্ষে বন্ধ থাকা পণ্যবাহী ট্রাকগুলোও রাতেই নদী পার হয়েছে। ফলে এখন তেমন আর যানবাহন নেই।

রোববার সকালে দেখা যায়, দৌলতদিয়া বাস টার্মিনাল একেবারেই ফাঁকা। সেখানে একটি যানবাহনও নেই। তাছাড়া দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে নেই কোনো যানবাহন। আন্তঃজেলা লোকাল বাসগুলোই শুধু চলাচল করছে। তাছাড়া হাতে গোনা কয়েকটি পরিবহন চলাচল করছে।

যানবাহনের জন্য দীর্ঘ সময় ঘাটে এসে ফেরিগুলোর অপেক্ষা করার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ্ রনি বলেন, পর্যাপ্ত ফেরি থাকায় ঘাটে এসে কোনো যানবাহনকে নদী পারের জন্য অপেক্ষা করতে হচ্ছে না। তাছাড়া আজ যানবাহনের চাপ একেবারেই নেই।

তিনি জানান, দৌলতদিয়া ঘাটের ৬টি পল্টুনই সচল রয়েছে এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৯টি ফেরিই চলাচল করছে।

এমএইচএম/আরপি 

 

ঢাকা: আরও পড়ুন

আরও