গাজীপুরে বসতঘরে বিস্ফোরণ, দগ্ধ ৪

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

গাজীপুরে বসতঘরে বিস্ফোরণ, দগ্ধ ৪

গাজীপুর প্রতিনিধি ৭:২২ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৯

গাজীপুরে বসতঘরে বিস্ফোরণ, দগ্ধ ৪

গাজীপুরে গ্যাস লিকেজের কারণে শনিবার একটি বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে চারজন দগ্ধ হয়েছেন।

দগ্ধরা হলেন- ইয়াকুব আলী মন্ডল (৬০), তার স্ত্রী আকলিমা (৫০), তাদের ছেলে স্বপন (২২) ও ইয়াকুব আলীর শ্বশুর নুর মোহাম্মদ (৮০)।

জিএমপি’র সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর ও জয়দেবপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার জাকারিয়া খান জানান, গাজীপুর মহানগরীর সালনা কাথোরা মন্ডলবাড়ি এলাকার একতলা ভবনের একটি ইউনিটে ইয়াকুব আলী সপরিবারে বসবাস করেন। শুক্রবার রাতে ওই বাসার একটি কক্ষে ইয়াকুব ও তার স্ত্রী এবং পাশের কক্ষে স্বপন ও তার নানা ঘুমিয়ে ছিলেন।

তারা জানান, শনিবার ভোর পৌনে ৫টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়ে ঘরের দরজা জানালা ভেঙে ছিটকে পড়ে এবং অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে চারজনকে দগ্ধ হয়।

তারা জানান, আশঙ্কাজনক অবস্থায় ইয়াকুব আলী, তার স্ত্রী ও শ্বশুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, ইয়াকুব আলীর শরীরের শতভাগ, স্ত্রী আকলিমার শরীরের ৯৫ শতাংশ এবং নূর মোহাম্মদের শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. শরিফুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ওই বাড়ির রান্নাঘর অক্ষত ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চুলার গ্যাস লাইনের লিকেজ থেকে নির্গত হয়ে গ্যাস পুরো ঘরে ছড়িয়ে আটকা পড়ে। পরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে জমাট থাকা গ্যাসের বিস্ফোরণ ঘটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

এসবি

 

ঢাকা: আরও পড়ুন

আরও