‘সচেতন হলেই দেশ থেকে ডেঙ্গু দূর করা সম্ভব’

ঢাকা, ২১ আগস্ট, ২০১৯ | 2 0 1

‘সচেতন হলেই দেশ থেকে ডেঙ্গু দূর করা সম্ভব’

রাজবাড়ী প্রতিনিধি ৬:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

‘সচেতন হলেই দেশ থেকে ডেঙ্গু দূর করা সম্ভব’

ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে প্রতিটি পরিবারকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শেখ মো. রেজাউল ইসলাম।

বুধবার দুপুরে ‘ডেঙ্গুমুক্ত দেশ চাই, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিকল্প নাই’ স্লোগান নিয়ে ‘ডেঙ্গু প্রতিরোধ ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের আয়োজনে আইনউদ্দিন ওয়াজেদুল সিদ্দিকিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এ সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমরা সবাই সচেতন হলে দেশ থেকে ডেঙ্গু দূর করা সম্ভব। যার যার জায়গা থেকে প্রতিরোধ গড়ে তুলুন। যে যেখানে আছেন সেখান থেকেই কাজ করুন। আপনার বাড়ির আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখুন। দেখবেন দেশের একটি মানুষও আর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হবে না।’

ডেঙ্গু নিয়ে সরকার কাজ করছেন বলেও তিনি জানান।

বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, উপজেলা প্রকৌশলী সজল কুমার দত্ত, উপজেলা প্রেসক্লাবের সভাপতি রঘুনন্দন শিকদার প্রমুখ।

আলোচনা সভা শেষে উপস্থিত প্রায় দুই শতাধিক নারী ও পুরুষকে নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার করাসহ প্রতিবেশীদের সচেতন করার অঙ্গিকার করান অতিরিক্ত সচিব ড. শেখ মো. রেজাউল ইসলাম। এসময় তিনি উপজেলা কৃষি অফিসকে ডেঙ্গু প্রতিরোধে তাদের স্প্রে মেশিন ব্যবহার করার নির্দেশ দেন।

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও