‘ছেলেধরা’ বিষয়ে যা বললেন এসপি হারুন

ঢাকা, ১৬ আগস্ট, ২০১৯ | 2 0 1

‘ছেলেধরা’ বিষয়ে যা বললেন এসপি হারুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি ১:৫৪ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

‘ছেলেধরা’ বিষয়ে যা বললেন এসপি হারুন

“আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে ‘ছেলেধরা’ গুজব ছড়ানো হচ্ছে” বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদ।

‘কেউ এমন গুজবে কান দিবেন না। যদি কাউকে ছেলেধরা সন্দেহ হয় তাহলে পুলিশকে খবর দিন। নিজ হাতে আইন তুলে নিবেন না,’ জনগণের উদ্দেশ্যে এমন আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা।

সোমবার দুপুর সোয়া ১২টার দিকে চাষাড়া শহীদ মিনারে ‘ছেলেধরা’ গুজব সম্পর্কে এক প্রেসব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

পুলিশ সুপার বলেন, ইতোমধ্যে যারা গুজব ছড়িয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করছেন তাদের মধ্যে কিছু কিছু ব্যক্তি আমরা চিহ্নিত করেছি।

এছাড়াও সিদ্ধিরগঞ্জে রোববার ঘটে যাওয়া পরপর দুটি ঘটনায় এ পর্যন্ত ১৪ জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, সিদ্ধিরগঞ্জে যে ছেলেটিকে ছেলেধরা সন্দেহে পিটিয়ে মারা হয়েছে তিনি ছিলেন বাকপ্রতিবন্ধী। তিনি ছেলেধরা ছিলেন না। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। এরপর আরেক নারীকে একই অভিযোগে মারধর করা হয়েছে। ওই ঘটনায়ও মামলা হয়েছে।

এছাড়া ফতুল্লায় যে ব্যবসায়ীকে ছেলেধরা সন্দেহে পেটানো হয়েছে এ ঘটনায়ও ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার বলেন, ছেলেধরা গুজব থেকে সতর্ক করার জন্য আমরা বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে মাইকিং করব। আমরা বলবো, গুজবে কান কেউ দিবেন না। ছেলেধরা সন্দেহ হলে তাকে পুলিশের হাতে সোপর্দ করেন। পুলিশ যাচাই বাছাই করে ব্যবস্থা নিবে।

পুলিশ সুপার আরো বলেন, কিছু কিছু জনপ্রতিনিধিও এই গুজবে জড়িয়ে যাচ্ছে। আমি অনুরোধ করবো আপনারা গুজবে জড়াবেন না। নিজেরাও সতর্ক থাকুন অন্যদেরকেও এ ব্যাপারে সতর্ক করুন।

এপি/এএসটি

 

ঢাকা: আরও পড়ুন

আরও