জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন

ঢাকা, ১৭ আগস্ট, ২০১৯ | 2 0 1

জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন

টাঙ্গাইল প্রতিনিধি ৪:৪৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন

‘মৎস সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই স্লোগান নিয়ে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছে জেলা মৎস অধিদপ্তর। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে জেলা মৎস অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা মৎস কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, আগামী ১৮ জুলাই থেকে ৭ দিনব্যাপী মৎস সপ্তাহ শুরু হবে। উদ্বোধনী দিনে বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হবে। পরে হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আগামী ২৩ জুলাই মৎস সপ্তাহ শেষ হবে।

তিনি আরো বলেন, জেলায় পুকুরের সংখ্যা ৪১ হাজার ৪৯৫টি, প্লাবনভূমি ৩০৯টি, বিলের সংখ্যা ৮টি ও খালের সংখ্যা ১২৮টি। জেলায় মাছের চাহিদা রয়েছে ৭৩ হাজার মে.টন। মাছ উৎপাদন হয় ৬৭ হাজার ১৫৬ মে.টন। মৎস চাষীর সংখ্যা ৩৫ হাজার ৪০৬টি। জেলায় বার্ষিক মাছের চাহিদা রয়েছে ৭৩ হাজার মে.টন।

এতে প্রধান অতিথি ছিলেন- জেলা মৎস কর্মকর্তা নুরুল ইসলাম। টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিনিয়র সহকারি পরিচালক নজরুল ইসলাম, সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা সমিরণ কুমার সাহা, মৎস বীজ উৎপাদন খামারের খামার ব্যবস্থাপক মোকলেছুর রহমান, মৎস জরিপ কর্মকর্তা আশরাফ উদ্দিন প্রমুখ।

এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এএএন/জেডএস/

 

ঢাকা: আরও পড়ুন

আরও