সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় ধনবাড়ীর রাস্তাঘাট

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় ধনবাড়ীর রাস্তাঘাট

টাঙ্গাইল প্রতিনিধি ১:৫৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় ধনবাড়ীর রাস্তাঘাট

টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভার জলবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা ভেঙে পড়ায় সামান্য বৃষ্টিতেই বিভিন্ন রাস্তায় নোংরা ও ময়লা-আর্বজনায় পানিতে ভেসে যায়। আর এতে সৃষ্টি হয় জলবদ্ধতার। নামেমাত্র ড্রেনেজ ব্যবস্থা থাকলেও রক্ষণাবেক্ষণের অভাবে এগুলো কোনো কাজেই আসে না।

বুধবার দেখা যায়, ধনবাড়ী পৌর শহরের নওয়াব বাড়ী রোড, ঈদগাহ রোড, গ্রামীণ ব্যাংক রোড ও পৌরসভা রোডসহ অন্যান্য রোডে নোংরা আর্বজনায় ড্রেনগুলো ভরে গেছে। রাস্তার দুই পাশে বাড়ি-ঘর তৈরীর নির্মাণ সামগ্রী রাখায় রাস্তাও সরু হয়ে গেছে। সামান্য বৃষ্টিতেই নোংরা পানিতে তলিয়ে যায় সড়ক।

স্থানীয় সরকারী নওয়াব ইনস্টিটিউশনের নবম শ্রেণির শিক্ষার্থী আফসানা আক্তার রিতু বলেন, ‘লোকজন ময়লা-আর্বজনা যেখানে সেখানে যেন না ফেলে। একটা ডাস্টবিনের ব্যবস্থা করা উচিত।

সাকিনা মোমরিয়াল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী চামেলী আক্তার বলেন, ‘বৃষ্টি হলে এ রাস্তা দিয়ে আমাদের স্কুলে যাওয়া খুবই কষ্টকর হয়ে পড়ে।

স্থানীয় বাসিন্দা শাহাদত হোসেন বলেন, ‘সামান্য বৃষ্টিতেই এ রাস্তায় পানি জমে যায়। চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। দুর্গন্ধ ছড়ায়। এতে করে আমাদের চলাচলে খুবই সমস্যা হয়। এ ড্রেনগুলো সংস্কার করা খুবই জরুরি।

এ ব্যাপারে ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, এ সব রাস্তার ট্রেন্ডার হয়ে গেছে। খুব তাড়াতাড়ি কাজ শুরু হবে।   

এএএন/এএসটি 

 

ঢাকা: আরও পড়ুন

আরও