টাঙ্গাইল জেলা বিএনপিকে একীভূত রাখতে মানববন্ধন

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

টাঙ্গাইল জেলা বিএনপিকে একীভূত রাখতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি ৩:২৫ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

টাঙ্গাইল জেলা বিএনপিকে একীভূত রাখতে মানববন্ধন

টাঙ্গাইল জেলা বিএনপি দুই ভাগে ভাগ হচ্ছে। উত্তর ও দক্ষিণ হয়ে আলাদাভাবে দলীয় কার্যক্রম চলবে। এরকম খবর ছড়িয়ে পড়ায় দলের নেতা-কর্মীদের মধ্যে গত কয়েকদিন ধরে টাঙ্গাইলে ব্যাপক আলোচনা হচ্ছে।

দলের কেউ কেউ বলছেন, উত্তর-দক্ষিণে ভাগ করার মধ্য দিয়ে দলটিকে দুর্বল করা হবে। একটি ‘সিন্ডিকেট’ এই সিদ্ধান্ত নেয়ার পেছনে ভূমিকা রাখছে। এর মধ্য দিয়ে মূলত তারা তাদের স্বার্থ উদ্ধারে সফল হবে এবং দল হয়ে পড়বে দুর্বল। সুতরাং দলকে দুই ভাগ করা মানে হবে আত্মঘাতী। ফলে এরকম কোন সিদ্ধান্ত নেয়া হলে তৃণমূলের বড় একটি অংশ তীব্র প্রতিবাদ জানাবে এবং প্রয়োজনে তারা আন্দোলনের কথা বলছেন।

তাদের দাবি, যদি টাঙ্গাইল বিএনপির বর্তমান কমিটি ব্যর্থ হয়ে থাকে তাহলে কমিটি ভেঙে ত্যাগী উদ্যমীদের দিয়ে নতুন কমিটি করে চাঙ্গা করা হোক। পাশাপাশি দলের অঙ্গসংগঠনগুলোকেও শক্তিশালী করার উদ্যোগ নেয়া হোক।

টাঙ্গাইল বিএনপিকে উত্তর ও দক্ষিণে ভাগ করার খবর নিয়ে দলের ভেতরে একটি অংশ হতাশা প্রকাশ করছে। তারা কটাক্ষ করে বলছেন, দলকে দুই ভাগ করলে যদি শক্তিশালী হয় তাহলে পূর্ব-পশ্চিম নিয়ে আরো দুই ভাগ করা হোক। এতে দল আরো বেশি শক্তিশালী হবে।

দলের আরেকটি অংশ মনে করছে, দলকে দুই ভাগ করা হলে দলে নেতত্বের সংখ্যা বাড়বে। এতে দল শক্তিশালী হবে। টাঙ্গাইল জেলা বিএনপিতে দীর্ঘদিন ধরে নেতা-কর্মীদের মধ্যে নীরব ও সরব কোন্দল রয়েছে। এ নিয়ে অনেক সময় পাল্টাপাল্টি কর্মসূচিও পালন করা হয়েছে। দলীয় কর্মসূচি পালন বাধাগ্রস্তও হয়েছে।

এদিকে জেলা বিএনপিকে দুই ভাগের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছে বিএনপির নেতা-কর্মীরা। বুধবার সকাল ১১টার দিকে জেলা টাঙ্গাইল প্রেসক্লাবের সামনের রাস্তায় তারা অবিভক্ত জেলা বিএনপি রক্ষার দাবিতে  মানববন্ধন কর্মসূচির পালন করে।

মানববন্ধনে বক্তব্য দেন, জেলা বিএনপির সহসভাপতি আতাউর রহমান জিন্নাহ, মাহমুদুল হক সানু, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান শফিক, আনিছুর রহমান আনিস, জেলা বিএনপির প্রচার সম্পাদক একেএম মনিরুল হক মনির প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, জেলা বিএনপি যাতে দুইভাবে বিভক্ত না হয় যে জন্য কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় বিএনপির অঙ্গসংগঠনের অন্যন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা বলেন, সংসারের মধ্যে ভাগ হলে কেমন হয়? তৃণমূলের নেতাকর্মীরা এক থাকতে চায়। তবে দলের হাইকমান্ডের সিদ্ধান্তের বাইরে যাবারও সুযোগ নেই।

এমএইচ

 

ঢাকা: আরও পড়ুন

আরও