দৌলতদিয়ায় তীব্র স্রোত, ফেরী চলাচলে বাধা

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ | 2 0 1

দৌলতদিয়ায় তীব্র স্রোত, ফেরী চলাচলে বাধা

রাজবাড়ী প্রতিনিধি ১:৪১ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

দৌলতদিয়ায় তীব্র স্রোত, ফেরী চলাচলে বাধা

উজান থেকে আসা পদ্মায় পানি বাড়ার সাথে সাথে স্রোতের গতিবেগ বেড়ে গেছে। স্রোতের বেগ আর ফেরি স্বল্পতার কারণে চরম ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাক চালকরা। ঘন্টার পর ঘন্টা তাদের অপেক্ষা করতে হচ্ছে নদী পারের জন্য। তীব্র স্রোতের কারণে ফেরি পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে সময় লাগছে অনেক বেশি।

যশোর বেনাপোল থেকে আসা পণ্যবাহী ট্রাক চালক মো: নূর হোসেন পরিবর্তন ডটকমকে বলেন, মঙ্গলবার বিকেল থেকে নদী পারের জন্য সড়কেই অবস্থান করছেন তিনি। রাতে সড়কেই নির্ঘুম রাত কেটেছে। এখন পর্যন্ত তারা ফেরির দেখা পান নি।

বুধবার দুপুরে দৌলতদিয়া ফেরি ঘাটে দেখা যায়, নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক। মঙ্গলবার (৯ জুলাই) যারা বিকালে এসেছে তারা বুধবার সকালে ফেরি পারের টিকিট হাতে পেয়েছেন।

দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ১নং ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার সড়কে নদী পারের জন্য অপেক্ষা করছে এসব পণ্যবাহী ট্রাকগুলো। আর প্রায় ৫০টি ট্রাক অপেক্ষা করছে টার্মিনালে। তবে অগ্রাধিকার ভিত্তিতে পচনশীল ও যাত্রীবাহী বাসগুলো নদী পার করায় এখন পর্যন্ত ঘাটে তাদের কোনো ভোগান্তিতে পড়তে হচ্ছে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ পরিবর্তন ডটকমকে জানান, তীব্র স্রোতের কারণে স্বাভাবিক সময়ের চেয়ে বর্তমান নদী পার হতে অনেক বেশি সময় লাগছে। যার কারণে ফেরিগুলো ঘাটে ভিড়তে কিছুটা সময় বেশি লাগছে। এ কারণে ঘাটে পণ্যবাহী ট্রাকের কিছুটা চাপ রয়েছে।

বর্তমান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি চলাচল করছে বলে জানান তিনি।

এমএইচএম/এএসটি 

 

ঢাকা: আরও পড়ুন

আরও