তরুণীসহ কবি রবীন্দ্র গোপকে পুলিশে সোপর্দ (ভিডিও)

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৪ আষাঢ় ১৪২৬

তরুণীসহ কবি রবীন্দ্র গোপকে পুলিশে সোপর্দ (ভিডিও)

নারায়ণগঞ্জ ও সোনারগাঁও প্রতিনিধি ৬:১২ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

তরুণীসহ কবি রবীন্দ্র গোপকে পুলিশে সোপর্দ (ভিডিও)

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালক কবি রবীন্দ্র গোপকে এক শিষ্যের (২১) সঙ্গে ‘আপত্তিকর’ অবস্থায় ধরে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বাংলাদেশ লোক ও কারুশিল্প যাদুঘরের ডাকবাংলো থেকে পুলিশ তাদের থানায় নিয়ে যায়।

ঘটনাস্থলে যাওয়া সোনারগাঁও থানার এসআই আজাদ পরিবর্তন ডটকমকে বলেন, ‘স্থানীয়রা কবি রবীন্দ্র গোপ ও তার এক নারী শিষ্যকে ডাকবাংলোর কক্ষে ধরে পুলিশে খবর দেয়। পরে আমরা গিয়ে তাদের থানায় নিয়ে এসেছি। ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে ব্যবস্থা নিবেন।’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কবির সঙ্গে লোক ও কারুশিল্পের ডাকবাংলোতে থাকা ওই তরুণীর বাসা রাজধানীর শনিরআখড়ায়। কবি রবীন্দ্র গোপ গান শেখানোর নামে তার সঙ্গে সখ্য গড়ে তোলেন।

এরই সূত্র ধরে ওই তরুণী বৃহস্পতিবার সকালে ডাকবাংলোতে আসেন। এরপর সেখানেই দীর্ঘ সময় অবস্থান করেন। স্থানীয়দের বিষয়টি সন্দেহ হলে ওই কক্ষে গিয়ে তাদের দু’জনকে আপত্তিকর অবস্থায় পান। পরে তারা পুলিশে খবর দেন।

স্থানীয়রা কবি রবীন্দ্র গোপের বিরুদ্ধে আগেও অসামাজিক কার্যকলাপের অভিযোগ এনেছেন। দায়িত্ব পালনকালে নিজ কার্যালয়ের পেছনেই তার একটি ‘খাস কামরা’ তৈরির ঘটনা সবার মুখে মুখে।

১০ বছর আগে রবীন্দ্র গোপ লোকশিল্প যাদুঘরে চুক্তিভিত্তিক নিয়োগ পান। এরপর কয়েক দফায় চুক্তি নবায়ন করে তিনি দায়িত্ব পালন করেন।

অভিযোগ উঠেছে, মেয়াদ শেষ হয়ে গেলেও কবি রবীন্দ্র গোপ সরকারি বাংলো দখল করে বসবাস করে আসছিলেন।

যদিও সম্প্রতি তিনি সাংবাদিকদের কাছে দাবি করেন, যাদুঘরের সরকারি ডাকবাংলোতে তিনি থাকেন না।

তার এই দাবির মধ্যেই বৃহস্পতিবার দুপুরে বাংলোতে তরুণীর সঙ্গে ধরা পড়লেন কবি রবীন্দ্র গোপ।

ইতোমধ্যে আজকের ঘটনার বেশ কয়েকটি ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

একটি ছবিতে দেখা যায়, পুলিশ সদস্যদের সঙ্গে সোফায় ওই তরুণী বসা। তাদের সামনেই কবি রবীন্দ্র গোপ সেন্টু গেঞ্জি ও লুঙ্গি পরে বসে আছেন।

আরেকটি ছবিতে ওই তরুণীকে বিমর্ষ অবস্থায় দেখা গেছে। আর কবি মোবাইল হাতে কারও কথা বলার চেষ্টা করছেন। তার আরেক হাত কপালে।

গত ১৭ মে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়। এদিন থেকে অতিরিক্ত পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করছিলেন মো. খোরশেদ আলম।

পরবর্তীতে গত ৩ জুন বিসিএস প্রশাসনের উপ-পরিচালক ড. আহমদ উল্লাহ প্রেষণে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক পদে দায়িত্ব পেয়েছেন।

ভিডিও...

বিএইচআর-এপি/আইএম