ফেসবুকের মাধ্যমে বাড়ি ফিরলো প্রতিবন্ধী রোকেয়া

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ফেসবুকের মাধ্যমে বাড়ি ফিরলো প্রতিবন্ধী রোকেয়া

টাঙ্গাইল প্রতিনিধি ৬:২৮ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

ফেসবুকের মাধ্যমে বাড়ি ফিরলো প্রতিবন্ধী রোকেয়া

টাঙ্গাইলে পুলিশের সহযোগিতায় ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিবারের কাছে ফিরে গেল হারিয়ে যাওয়া আহত মানসিক প্রতিবন্ধী রোকেয়া (৪৭)।

বুধবার দুপুরে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার পুলিশ রোকেয়াকে ছেলের কাছে হাস্তান্তর করে। রোকেয়া পাবনার ফরিদপুর উপজেলার কেনাই গ্রামের মৃত রহিম ব্যাপারীর স্ত্রী।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই মেরাজুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, গত ৭ জুন শুক্রবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের সেতু পূর্বপার গোল চত্বরে বাসের ধাক্কায় অজ্ঞাত এক নারী আহত হন। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। এরপর গতকাল মঙ্গলবার ওই নারীর চিকিৎসা শেষে কোনো ঠিকানা না পাওয়ায় থানা পুলিশের হেফাজতে রাখা হয়। একই সাথে বিভিন্ন থানায় বেতারের মাধ্যমে জানাই এবং ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীর ছবি ছড়িয়ে দেয়া হয়। মঙ্গলবার তার ছেলে শফিকুল ইসলাম শফু মাকে চিনতে পেরে আমাদের সাথে যোগাযোগ করে। পরে আজ বুধবার দুপুরে পরিচয় নিশ্চিত হয়ে তার ছেলের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরো বলেন, গত ২ মাস আসে কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হন রোকেয়া। এরপর তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও সন্ধান পাওয়া যায়নি। ওই নারীর ছেলে শফিকুল ইসলাম ফেসবুকের মাধ্যমে জানতে পারে যে, বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় হেফাজতে আছে।

রোকেয়ার ছেলে শফিকুল ইসলাম শফু বলেন, ‘গত দুই মাস আগে আমার মায়ের কোনো খোঁজ পাই না। পুলিশের কাছে কোনো লিখিত কাগজ না দিলেও তাদের জানিয়ে রাখি। মঙ্গলবার ফেসবুকে ছবি দেখে মাকে চিনতে পেরে এখানে এসে মাকে নিয়ে যাচ্ছি।’

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও