রাজবাড়ীতে দুজন সিভিল সার্জন!

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

রাজবাড়ীতে দুজন সিভিল সার্জন!

মেহেদী হাসান মাসুদ, রাজবাড়ী ৫:৪২ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

রাজবাড়ীতে দুজন সিভিল সার্জন!

রাজবাড়ীতে একই সময়ে দুইজন সিভিল সার্জনের পদায়ন রীতিমত ধুম্রজাল সৃষ্টি হয়েছে।

জানা গেছে, মে মাসের প্রথম দিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে রাজবাড়ীর সিভিল সার্জন ডা. রহিম বক্সকে উপ-পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে বদলি করা হয়।

একই সাথে ডা. মো. মাহফুজার রহমান সরকারকে রাজবাড়ীর সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়। ওই আদেশের প্রেক্ষিতে ডা. মাহফুজার রহমান গত ১৬ মে যোগদান করে যথারীতি দায়িত্ব পালন শুরু করেন।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, রাজবাড়ীর প্রাক্তন সিভিল সার্জন ডা. রহিম বক্স তার মাতার অসুস্থতাসহ ব্যক্তিগত কারণ দেখিয়ে তার বদলির আদেশ পুনর্বিবেচনার জন্য মন্ত্রণালয়ে মন্ত্রীর সুপারিশ সম্বলিত আবেদন করেন।

ওই আবেদনের প্রেক্ষিতে গত ৩ জুন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জনস্বার্থে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে উপ-পরিচালক হিসেবে বদলির আদেশপ্রাপ্ত ডা. রহিম বক্সকে নতুন কর্মস্থলে যোগদানের সময়সীমা প্রায় দেড় মাস বাড়িয়ে ১৫ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়।

মন্ত্রণালয়ের উপ-সচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত একই পত্রে ডা. রহিম বক্স আগামী ১৭ জুলাই বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত বলে গণ্য হবেন।

এদিকে মন্ত্রণালয়ের এমন আদেশ জারি হওয়ার পর পূর্বতন সিভিল সার্জন ডা. রহিম বক্স গত সোমবার বর্তমান দফতরে অফিস করেন। এ ঘটনায় পুরো স্বাস্থ্য বিভাগে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

মঙ্গলবার সকালে রাজবাড়ী সিভিল সার্জনের অফিসে গেলে নতুন পদায়নপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান জানান, মন্ত্রণালয়ের নির্দেশেই তিনি রাজবাড়ীতে যোগদান করেছেন। পূর্বতন সিভিল সার্জনকে পদোন্নতি দিয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

তিনি জানান, এই সময়কাল পূর্বতন সিভিল সার্জন তার পারিবারিক দায়িত্ব পালন করবেন।

ডা. রহিম বক্স জানান, গত ৯ মে আবেদনের প্রেক্ষিতে মন্ত্রণালয় তাকে দেড় মাসের সময় দিয়েছে। এই সময়সীমার পর পুনরাদেশ পাওয়া না গেলে তিনি নতুন কর্মস্থলে যোগদান করবেন।

এসবি

 

ঢাকা: আরও পড়ুন

আরও