সাভারে ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ মায়ের মৃত্যুর অভিযোগ

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

সাভারে ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ মায়ের মৃত্যুর অভিযোগ

সাভার প্রতিনিধি ১১:১৯ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

সাভারে ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ মায়ের মৃত্যুর অভিযোগ

ঢাকার সাভারে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় গর্ভের সন্তান ও মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। তবে পালিয়ে গেছে হাসপাতালের মালিক।

মঙ্গলবার নিহতের পরিবার সাভার মডেল থানায় অভিযোগ দিলে পুলিশ বিকেলে সাভার থানা বাসস্ট্যান্ড সংলগ্ন ‘পলাশ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক (প্রা:) লি:’ -এ অভিযান চালিয়ে আয়া শামসুন্নাহারকে (৪২) আটক করে।

নিহত তানিয়া আক্তার (২০) আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার আজিজুল ইসলামের স্ত্রী।

নিহতের পরিবারের অভিযোগ, তানিয়ার প্রসব ব্যাথা উঠলে সোমবার আয়া এবং ওই হাসপাতালের দালাল শামসুন্নাহার পলাশ হাসপাতালে নিয়ে ভর্তি করে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অনুমতি না নিয়ে সন্ধ্যায় সিজারের প্রস্তুতি নেয়।

অপারেশন থিয়েটারে নেওয়ার আধা ঘন্টা পরে তাদের কাছে কাগজে সই নেই এবং রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে ঢাকা মেডিকেল পাঠানোর কথা বলে। তথন দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের জানান গর্ভের সন্তান ও মা দুজই অনেক আগেই মারা গেছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, আমার স্ত্রী ও সন্তান তাদের হাসপাতালেই মারা গেছে৷ হাসপাতালের চিকিৎসকরা যখন অপারেশন করতে গিয়ে ব্যার্থ হয়েছেন, তখন ঢাকা মেডিকেল পাঠানো কথা বলেছেন।

তিনি এ ঘটনার বিচার দাবি করেন।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হোসেন বলেন, নিহতের পরিবারের লিখিত অভিযোগের পর হাসপাতালে অভিযানে গিয়ে কর্তৃপক্ষ কাউনে না পেয়ে আয়া শামসুন্নাহারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

তিনি বলেন, মামলা নথিভুক্তের প্রক্রিয়া চলছে।

ময়না তদন্তের জন্য লাশ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমজাদুল হক বলেন, ঘটনাটি আমি শুনেছি। বিষয়টি নিয়ে আমি পুলিশের সাথে কথাও বলেছি। মামলা নথিভুক্ত হলে আমরা হাসপাতালের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিব।

তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আমার কথা হয়েছে, তারা অজ্ঞান করার ঔষধও দিয়েছিল কিন্তু সিজার করার আগেই রোগীর অবস্থা খারাপ হলে ঢাকা মেডিকেলে পাঠায় কিন্তু পথেই মারা যায়।

তার ধারণা, এনেসথেসিয়ায় কোনো সমস্যার কারণে এ ঘটনা ঘটতে পারে।

এ প্রসঙ্গে পলাশ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক (প্রা:) লি: এর মালিক মোকারম হোসেন পলাশের সাথে মুঠফোনে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

এআরই

 

ঢাকা: আরও পড়ুন

আরও