সেই বিদ্যালয়ের অস্থায়ী ভবন নির্মাণে অর্থ বরাদ্দ মিলেছে

ঢাকা, ১২ মে, ২০১৯ | 2 0 1

সেই বিদ্যালয়ের অস্থায়ী ভবন নির্মাণে অর্থ বরাদ্দ মিলেছে

টাঙ্গাইল প্রতিনিধি ৩:৫৩ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

সেই বিদ্যালয়ের অস্থায়ী ভবন নির্মাণে অর্থ বরাদ্দ মিলেছে

‘নদীগর্ভে বিদ্যালয় ভবন, বাড়ির আঙিনায় চলছে পাঠদান’ এই শিরোনামে গণমাধ্যমে সংবাদ পরিবেশন হওয়ার পর টাঙ্গাইলের নাগরপুর উপজেলার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অস্থায়ী শ্রেণিকক্ষ নির্মাণের জন্য ৫ লাখ টাকা অর্থ বরাদ্দ দিয়েছে।

গেল মাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই অর্থ বরাদ্দ দেয়ার খবরে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে খুশির জোয়ার বইছে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজম আলী বলেন, অর্থ বরাদ্দের আগেই আমরা বিদ্যালয়ের শ্রেণিকক্ষ নির্মাণের কাজে হাত দিয়েছি। এখন অর্থ বরাদ্দ হওয়ায় আমরা দ্রুত শ্রেণিকক্ষ নির্মাণ করতে পারবো। 

শিক্ষার্থী পায়েল আক্তার বলে, এখন থেকে আর আমাদের খোলা আকাশের নিচে ক্লাস করতে হবে না। রোদ-বৃষ্টি ও ঝড়ে আর আমাদের কষ্ট করতে হবে না। আমরা ভালভাবে পড়ালেখা চালিয়ে যেতে পারবো।

এ ব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শিপ্রা সরকার বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টার কারণে বিদ্যালয়টির অস্থায়ী ভবন নির্মাণের জন্য এ অর্থ বরাদ্দ পাওয়া সম্ভব হয়েছে। আশা করছি খুব দ্রুতই শিক্ষার্থীদের কষ্ট লাঘব হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের বন্যায় নদীগর্ভে বিলীন হয়ে যায় নাগরপুর উপজেলার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি। এরপর থেকেই পাঠদান চলছে একটি বাড়ির আঙিনায় খোলা আকাশের নীচে।

বিদ্যালয়ের ১০০ শিক্ষার্থীর জন্য রয়েছেন চারজন শিক্ষক। তিনটি শ্রেণির পাঠদান একসঙ্গে চলায় শিক্ষক-শিক্ষার্থী কেউ কারো কথা ভালোভাবে শুনতে পারে না। বৃষ্টি নামলেই ছুটি দিতে বাধ্য হন শিক্ষকরা।

এসবি

আরও পড়ুন...
টাঙ্গাইলে খড়ে বসে শিক্ষার্থীদের ক্লাস

 

ফিচার : আরও পড়ুন

আরও