টাঙ্গাইলে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যর অভিযোগ

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

টাঙ্গাইলে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যর অভিযোগ

টাঙ্গাইল প্রতিনিধি ১১:২৪ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

টাঙ্গাইলে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যর অভিযোগ

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ডাক্তারের অবহেলায় মুকুল আকন্দ (৫২) নামে একজনের মৃত্যর অভিযোগ উঠেছে।

নিহত ব্যক্তি টাঙ্গাইল পৌরসভার আকুরটাকুর পাড়া এলাকার মরহুম তালু হোসেন আকন্দর ছেলে। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে।

নিহতের ছোট ভাই হুমায়ন রশিদ আকন্দ সোনা জানান, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে শ্বাস-প্রশ্বাসের সমস্যা নিয়ে তার বড় ভাই মুকুল আকন্দকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভতি করা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার ভাইকে রেফার করে। পরিবারের লোকজন এ্যাম্বুলেন্স ভাড়া করতে গেলে কর্তব্যরত মো. সজিব নামের ডাক্তার অক্সিজেন খুলে দেন। এরপর ছটফট করতে করতে মারা যান তার ভাই। এ্যাম্বুলেন্স ভাড়া করে আনার পর মুকুল আকন্দকে মৃত দেখতে পায় পরিবারের সদস্যরা। এর প্রতিবাদ করলে পরিবারের সদস্যদের একটি কক্ষে আটকে রাখা হয়।

হুমায়ন রশিদ আকন্দ সোনা বলেন, আমার বড় ভাই ডাক্তারের অবহেলার কারনে মারা গেছে। এর প্রতিবাদ করলে আমাদের হাসপাতালে আটকে রাখে। আমার ভাইয়ের হত্যা ও আমাদের লাঞ্ছিত করার বিচার দাবি করছি।

এ বিষয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক নারায়ন চন্দ্র সাহা বলেন, ওই বিষয়টি মীমাংশা করার চেষ্টা করছি। তবে ওই রোগীকে জরুরি বিভাগ থেকে ঢাকায় রেফার করা হয়েছিল। ঢাকায় নেওয়ার সময় নিচতলায় রোগিটি মারা যায়। রোগী মারা যাওয়ার পর তার পরিবারের লোকজন জরুরি বিভাগের কতর্ব্যরত সকলকে মারধর করে আহত করে।

এআরই