ফসলের জমির বেড়াতে অবরুদ্ধ এক পরিবার

ঢাকা, ১৭ আগস্ট, ২০১৯ | 2 0 1

ফসলের জমির বেড়াতে অবরুদ্ধ এক পরিবার

রাজবাড়ী প্রতিনিধি ৫:৪৮ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

ফসলের জমির বেড়াতে অবরুদ্ধ এক পরিবার

রাজবাড়ীর বালিয়াকান্দিতে বসত ঘরের সাথে পতিত জমি। জমিতে গাছ থাকায় ছাগল-গরুসহ গৃহপালিত প্রাণি যাতায়াত করে। এতে ক্ষোভে পতিত জমির মালিক বুধবার সকালে বসত বাড়ীর প্রবেশ পথে বাঁশের বেড়া দিয়েছে। ফলে একটি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে।

বুধবার বিকালে সরেজমিন বালিয়াকান্দি ইউনিয়নের বাহিরচর গ্রামে গিয়ে দেখা যায়, বসতবাড়ীর বারান্দায় বসে আছে পরিবারের সদস্যরা। সামনে বাঁশের বেড়া দেওয়া হয়েছে। বের হওয়ার কোন পথ নেই। দুঃচিন্তায় আছে স্কুল পড়ুয়া সন্তানদের নিয়ে।

বাঁশের বেড়ায় গৃহবন্ধি হয়ে পড়া পরিবার প্রধান বাহিরচর গ্রামের উপেন বিশ্বাসের ছেলে কালিপদ বিশ্বাস বলেন, বসত বাড়ীর সামনে ও প্রবেশপথে রাগে-ক্ষোভে বুধবার সকাল ৮টার দিকে বাহিরচর গ্রামের সুবল ঘোষের ছেলে খোকন ঘোষ (৪০), দ্বিজেন ঘোষ (৪৫), দ্বিজেন ঘোষের ছেলে দেবশীষ ঘোষ (২৫), বীরেন ঘোষের ছেলে পারি ঘোষ (২০) সহ লোকজন এসে বাঁশ দিয়ে প্রবেশপথ আটকে দেয়।

এতে বাড়ী থেকে বের হওয়ার পথ বন্ধ হয়ে গেছে। আজ সারাদিন বাড়ী থেকে বের হতে পারছি না। পরিবারের ৬ সদস্যের মধ্যে ২জন স্কুলে পড়ে। তারাও বেরুতে পারছে না। তাদের জায়গা দিয়ে যেন না যাই তার জন্য হুমকি দিয়েছে।

গ্রামের লোকজন বলেন, বাঁশের বেড়া দিয়ে ওই পরিবারের সদস্যদের গৃহবন্ধি করে ফেলেছে। কাজটি খুবই অন্যায়। বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখার দাবী জানাচ্ছি।

দেবাশীষ ঘোষ ও পারি ঘোষ বলেন, আমাদের জমিতে নানা ভাবে অত্যাচার করছিল। তাদেরকে নিষেধ করা সত্ত্বেও ফসলসহ কিছুই করতে পারছিলাম না। একারণে আমাদের জমির সীমানায় বাঁশের বেড়া দিয়েছি। তবে বিষয়টি অন্যায় করেছে বলেও স্বীকার করে তারা।  বেড়াটিতে যাতায়াতের পথ ২-১ দিনের মধ্যে খুলে দিবে জানান তিনি। 

এমএইচএম/টিএটি

 

ঢাকা: আরও পড়ুন

আরও