কৃষকদের কাছ থেকে ১০৪০ টাকা মণ দরে ধান সংগ্রহ চলছে

ঢাকা, ২৫ জুন, ২০১৯ | 2 0 1

কৃষকদের কাছ থেকে ১০৪০ টাকা মণ দরে ধান সংগ্রহ চলছে

টাঙ্গাইল প্রতিনিধি  ৬:৩৯ অপরাহ্ণ, মে ২০, ২০১৯

কৃষকদের কাছ থেকে ১০৪০ টাকা মণ দরে ধান সংগ্রহ চলছে

ফাইল ছবি

সরকার নির্ধারিত মূল্য ১ হাজার ৪০ টাকায় প্রতিমণ ধান সংগ্রহ কার্যক্রম চলছে টাঙ্গাইলে বিভিন্ন উপজেলায়। ইতিমধ্যেই জেলায় প্রায় ৩০ মেট্রিকটন ধান সংগ্রহণ করা হয়েছে।

সরকারের নির্দেশনা অনুযায়ী এ কার্যক্রম আগামী আগস্ট মাস পর্যন্ত চলবে।

সোমবার সকালে স্থানীয় প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান কিনে টাঙ্গাইল সদর উপজেলার বিশ্বাস বেতকায় গুদামগারে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন বেতকা গুদামাগারের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা সায়েদুর রহমান, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনএম রফিকুল আলম, জেলা কৃষক লীগের মৎস্য ও প্রাণিবিষয়ক সম্পাদক মোহম্মদ আলী ভূঁইয়া, প্রান্তিক কৃষক হামিদুল হক ভূঁইয়া, হাজী আব্দুর রশিদ মিয়া, কৃষক নেতা আমিনুর রহমান প্রমুখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন পরিবর্তন ডটকমকে বলেন, আমরা প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে জেলার কালিহাতী, ধনবাড়ী, ঘাটাইল, সদর, দেলদুয়ার, মির্জাপুর এসব উপজেলায় কৃষকদের কাজ থেকে ধান কেনা শুরু হয়েছে। এছাড়া বাকি উপজেলাগুলোতেও দু-একদিনের মধ্যে ধান কেনার কার্যক্রম শুরু হবে। জেলার খাদ্য বিভাগের সব লোক  বিরামহীনভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, আমরা কৃষকদের কাছ থেকে প্রতিকেজি ধান ২৬ টাকা এবং প্রতিমণ ১০৪০ টাকায় কিনছি। জেলায় ৫ হাজার ২০০ মেট্রিক টন ধান কেনার টার্গেট নেয়া হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৩০ মেট্রিক ধান কেনা হয়েছে।

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও