বিএনপির পিন্টুর বিরুদ্ধে ভাঙচুরের মামলায় অভিযোগ গঠন

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

বিএনপির পিন্টুর বিরুদ্ধে ভাঙচুরের মামলায় অভিযোগ গঠন

টাঙ্গাইল প্রতিনিধি ৫:৫৪ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

বিএনপির পিন্টুর বিরুদ্ধে ভাঙচুরের মামলায় অভিযোগ গঠন

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক শিক্ষা উপ-মন্ত্রী আব্দুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে হাজির করা হয়।

তার বিরুদ্ধে ভাঙচুর ও লুটপাটের একটি মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। তার নির্বাচনী এলাকা ভূঞাপুরের এক আওয়ামী লীগ নেতা ২০১২ সালে এই মামলা দায়ের করেন।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে সংশ্লিষ্ট আদালতে তোলা হয় বৃহস্পতিবার দুপুর ১২টায়।

আসামি পক্ষের আইনজীবীরা সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যাহতির দরখাস্ত দেন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নওরীন মাহবুবা শুনানি শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

তার বিরুদ্ধে উল্লেখিত অপরাধে প্ররোচনা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

এ সময় উপস্থিত অন্য আসামিদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করেন আদালত। পরে সালাম পিন্টুকে কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ভূইয়া লেবু ঘটনার ১১ বছর পর (২০১২ সালের ১৩ অক্টোবর) সালাম পিন্টুসহ ১১ জনকে আসামি করে এই মামলা দায়ের করেন।

বাদী অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ ২০০১ সালের ১ অক্টোবর রাত ৮টার দিকে সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামিরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এছাড়া আসামিরা নগদ টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগী চুরি করে নিয়ে যায়।

এএএন/এএসটি

 

ঢাকা: আরও পড়ুন

আরও