টাঙ্গাইলে বৈশাখী মেলায় অশ্লীল ও কুরুচিপূর্ণ স্টল!

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

টাঙ্গাইলে বৈশাখী মেলায় অশ্লীল ও কুরুচিপূর্ণ স্টল!

টাঙ্গাইল প্রতিনিধি ২:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

টাঙ্গাইলে বৈশাখী মেলায় অশ্লীল ও কুরুচিপূর্ণ স্টল!

টাঙ্গাইলের সখীপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ৫ দিনব্যাপী বৈশাখী মেলা চলছে। মেলায় প্রতিদিনই বাড়ছে দর্শনার্থী। তবে এতে বেশ কিছু ষ্টলের অশ্লীল ও কুরুচিপূর্ণ নামে বিব্রত হচ্ছেন অনেকে।

বৈশাখের প্রথম দিন রোববার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় প্রাঙ্গণে এবং উপজেলা পরিষদ মাঠে এ মেলা শুরু হয়।

মেলায় ঘুরতে আসা দর্শনার্থীরা জানান, অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করে বেশ কয়েকটি স্টল করা হয়েছে। স্টলগুলোতে উঠতি বয়সের তরুণেরা বিভিন্ন ধরণের পণ্য বিক্রি করছে।

ব্যানারে খুব বড় করে ওই অশ্লীল ভাষাগুলো লেখা হয়েছে। লেখাগুলো দর্শনার্থীদের খুব সহজেই নজরে আসছে। এতে করে মেলায় ঘুরতে আসা নারীরা বেশি বিব্রতকর পরিস্থিতির মুখে পড়ছেন।

এ ব্যাপারে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছবুর রেজা পরিবর্তন ডটকমকে বলেন, বিষয়টি আমি ফেসবুকে দেখেছি। লেখাগুলো খুবই অশ্লীল ও কুরুচিপূর্ণ। ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার জন্যই বৈশাখী মেলার আয়োজন। আর সেটা যদি বিকৃত হয় তাহলে নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা কি শিখবে। প্রশাসনের আয়োজনে মেলায় এ লেখাগুলো কোনও ভাবেই কাম্য নয়। আমি ব্যক্তিগতভাবে মনে করি ওই ব্যানারগুলো দ্রুত সরিয়ে ফেলা প্রয়োজন।

এ প্রসঙ্গে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান বলেন, বিষয়টি আমার চোখে পড়েনি। বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এএএন/এএসটি