টাঙ্গাইলে স্টাইল করে চুল কাটলে ৪০ হাজার টাকা জরিমানা

ঢাকা, ৩ জুলাই, ২০১৯ | 2 0 1

টাঙ্গাইলে স্টাইল করে চুল কাটলে ৪০ হাজার টাকা জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি ২:১০ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৯

টাঙ্গাইলে স্টাইল করে চুল কাটলে ৪০ হাজার টাকা জরিমানা

প্রতীকী ছবি

টাঙ্গাইলের ভূঞাপুরে বিকৃত হেয়ার স্টাইলে দাঁড়ি ও গোঁফ মডেলিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা শীল সমিতি। ভূঞাপুর উপজেলা শীল সমিতির সভাপতি শেখর চন্দ্র শীল এবং সাধারণ সম্পাদক অরুন চন্দ্র শীল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিকৃত হেয়ার স্টাইল এবং দাঁড়ি ও গোঁফ মডেলিংয়ের ওপর সরকারিভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ৪০ হাজার টাকা অর্থদণ্ডসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, হেয়ার স্টাইলের কোনো ক্যাটালগ দোকানে প্রদর্শনও করা যাবে না।

এই আদেশ অমান্য করলে ভুঞাপুর উপজেলা শীল সমিতি কোনো দায়ভার গ্রহণ করবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ ব্যাপারে ভূঞাপুর উপজেলা শীল সমিতির সভাপতি শেখর চন্দ্র শীল পরিবর্তন ডটকমকে বলেন, ‘আমরা আমাদের সমিতির সদস্যদের লিখিত বিজ্ঞপ্তির মাধ্যমে সতর্ক করেছি। এ নির্দেশনা অত্যন্ত কঠোরভাবে কার্যকর করা হবে এবং এতে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না’

উপজেলা শীল সমিতির উপদেষ্টা অখিল চন্দ্র শীল বলেন, ‘ওসির নির্দেশনায় হেয়ার স্টাইল করে চুল, দাঁড়ি ও গোঁফ কাটা বন্ধ করা হয়েছে। বর্তমানে ছাত্র ও যুবকরা স্টাইল করে চুল কাটা বন্ধ করে স্বাভাবিকভাবেই চুল কাটাচ্ছে।’

ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম বলেন, অভিভাবকরা মৌখিক অভিযোগ করেছেন। ছাত্র ও যুবকরা হেয়ার স্টাইলে চুল কেটে বখাটেদের মতো ঘুরে ফেরে। এতে করে তারা সমাজের ভাবমূর্তি নষ্ট করছে। পরে অভিভাবক, শিক্ষক ও উপজেলা শীল সমিতির সভাপতিসহ সমিতির সদস্যদের নিয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়। হেয়ার স্টাইলে কেউ চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিং এবং রঙ করে তাহলে জরিমানাসহ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এআরই

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও