মানারাতের ছাত্রী মেঘলা-মৌ হলি আর্টিজান মামলার আসামি

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

মানারাতের ছাত্রী মেঘলা-মৌ হলি আর্টিজান মামলার আসামি

নরসিংদী প্রতিনিধি ৭:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৮

মানারাতের ছাত্রী মেঘলা-মৌ হলি আর্টিজান মামলার আসামি

দীর্ঘ ৪২ ঘণ্টা শ্বাসরুদ্ধকার অভিযানের পর নিলুফা ভিলার ভেতর থেকে নব্য জিএমবির দুই নারী সদস্য আত্মসমর্পণ করেছেন। পরে পুলিশের সোয়াট টিমের সদস্যরা তাদেরকে বাড়ীর ভেতর থেকে বের করে আনে। এসময় বাড়ীর ভেতর থেকে বেশ কয়েকটি বোমা উদ্ধার করা হয়।

আত্মসমর্পণকারী খাদিজা আক্তার মেঘলা ও মৌ ২০১৬ সালের হলি আর্টিজান মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ। মানারাত বিশ্ববিদ্যালয়ের এই দুই ছাত্রী জামিনে ছিলেন।

পুলিশ জানিয়েছে, গত ৫ অক্টোবর মাধবদী ও শেখেরচর এলাকার দুটি বাড়ী ভাড়া নেন তারা। খাদিজার স্বামীও নব্য জিএমজির একজন সক্রিয় সদস্য।

বুধবার বেলা ৩টার দিকে সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, দীর্ঘ ৪২ ঘন্টা অবরুদ্ধ রাখার পর নিলুফা ভিলার ভেতরে থাকা নব্য জিএমবির দুই নারী সদস্যকে আমরা আত্মসমর্পণ করতে বাধ্য করেছি।

তাদেরকে অক্ষত অবস্থায় বাড়ীর ভেতর থেকে বের করে এনে ঢাকায় পাঠানো হয়েছে। আমরা বাড়ীর ভিতরে থেকে বেশ কিছু বোমা উদ্ধার করেছি। সেগুলো নিষ্কিয় করা হচ্ছে।

তিনি আরো বলেন, আত্মসমর্পণকারী খাদিজা ও মৌ বাড়ীর ভিতরে থাকা অবস্থায় বেলা ১২টার দিকে একটি বোমা বিষ্ফোরণ ঘটায়। তবে এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তাদের বিরুদ্ধে মাধবদী থানায় সন্ত্রাসী আইনে একটি মামলা দায়ের করা হবে।

এর আগে গতকাল মঙ্গলবার নরসিংদীর শেখের চর এলাকার ভগিরথপুর মহল্লার বিল্লাল মিয়ার বাড়ীতে অপারেশন ‘গর্ডিয়ান নট’চালানো হয়। ৬ ঘন্টার অভিযান শেষে এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করা হয় এবং ওই সময় একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। সেই অভিযানে নিহতরা হলেন, আকলিমা আক্তার মনি ও আবদুল্লাহ আল বাঙালি।

আরআই/এএসটি
আরও পড়ুন...
নিলুফা ভিলা থেকে দুই নারী জঙ্গির আত্মসমর্পণ
‘অপারেশন গর্ডিয়ান নট’-এ ২ জঙ্গি নিহত (ভিডিও)
নিলুফা ভিলায় অভিযানের প্রস্তুতি চলছে (ভিডিও)