বকশীগঞ্জে ৩ দালালকে জরিমানা

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫

বকশীগঞ্জে ৩ দালালকে জরিমানা

জামালপুর প্রতিনিধি ৯:৪৯ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

বকশীগঞ্জে ৩ দালালকে জরিমানা

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কৌশলে রোগী ভাগিয়ে প্রাইভেট ক্লিনিকে নেয়ার অভিযোগে ৩ নারী দালালকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আবু হাসান সিদ্দিক অভিযান চালিয়ে পৌর এলাকার পাখিমারা গ্রামের লাবনী আক্তার (২৮), নামাপাড়া গ্রামের সীমা আক্তার ও নিলক্ষিয়ার বাসকান্দা গ্রামের জোসনা বেগমকে (৩৬) আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বকশীগঞ্জে বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজির নিয়োগ প্রাপ্ত প্রায় ২০/৩০ জন নারী কর্মী (দালাল) রয়েছে। তারা দীর্ঘদিন যাবত বকশীগঞ্জ হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নিয়ে বিভিন্ন ক্লিনিকে নিয়ে চিকিৎসার নামে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে সহজ সরল মানুষকে আসছিলো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান সিদ্দিক জানান, ৩ জনকে জরিমানা এবং অন্যদেরকে সাবাধণ ক্ষমা করা হয়েছে। এছাড়া যে সকল ক্লিনিক এসব কর্মী নিয়োগ দিয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এসজে/এসএফ