গোপালগঞ্জে জলবায়ু পরির্বতনের প্রভাব বিষয়ক কর্মশালা

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

গোপালগঞ্জে জলবায়ু পরির্বতনের প্রভাব বিষয়ক কর্মশালা

গোপালগঞ্জ প্রতিনিধি ৪:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০১৮

print
গোপালগঞ্জে জলবায়ু পরির্বতনের প্রভাব বিষয়ক কর্মশালা

গোপালগঞ্জে বুধবার জলবায়ু পরিবর্তনের প্রভাব শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, গোপালগঞ্জের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এডিবি এবং বাংলাদেশ সরকার এই প্রকল্পে অর্থায়ন করছে।

ডিডিএলজি কালাচাঁন সিংহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন। এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ কে ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় এলজিইডির ফরিদপুর রিজিওনের নির্বাহী প্রকোশলী নির্মল কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল) আব্দুল্লাহ-আল-বাকী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)শান্তিমনি চাকমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুদ বক্তব্য রাখেন।

কর্মশালায় জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, পেশাজীবী, নাগরিক সমাজ, এনজিও প্রতিনিধি, সাংবাদিক এবং এলজিইডির কর্মকর্তারা  অংশগ্রহণ করেন।

কর্মশালায় জানানো হয়, সরকার এডিবির অর্থায়নে দেশের ১২টি কোস্টাল জেলার ৮৩টি উপজেলায় এই প্রকল্প চালু করেছে। এই প্রকল্পের মাধ্যমে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণ, এসব আশ্রয় কেন্দ্রে যেতে সড়ক, ব্রীজ-কালভার্ট নির্মাণ, বিভিন্ন বাজার উন্নয়নসহ এসব এলাকার অবকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে। তা’ছাড়া কোস্টাল এসব এলাকার দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান বাড়ানোর জন্য ট্রেনিং-এর মাধ্যমে আর্থ-সামজিক উন্নয়নের জন্য কাজ করা হচ্ছে।

এমএইচএম/বিএইচ/

 
.


আলোচিত সংবাদ