নরসিংদীতে বাকপ্রতিবন্ধী শিশু ধর্ষণের বিচার দ্রুত করার দাবি

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

নরসিংদীতে বাকপ্রতিবন্ধী শিশু ধর্ষণের বিচার দ্রুত করার দাবি

নরসিংদী প্রতিনিধি ৪:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৮

নরসিংদীতে বাকপ্রতিবন্ধী শিশু ধর্ষণের বিচার দ্রুত করার দাবি

নরসিংদীর রায়পুরায় এক বাকপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণের ঘটনায় আসামির দ্রুত বিচারের দাবিতে নরসিংদীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে নরসিংদী প্রেসক্লাবের সামনে নরসিংদীর সর্বস্তরের জনগণের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নরসিংদী শিশু একাডেমী, নরসিংদী সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুল, মুক ও বধির স্কুলের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্য, নির্যাতিত পরিবার ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

এ সময় ধর্ষণের ঘটনায় অভিযুক্ত আকরামের বিচার দ্রুত নিষ্পত্তি করার দাবি জানিয়ে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী মমতাজ বেগম, আমরা নরসিংদীবাসী সংগঠনের সম্পাদক তৌকির আহমেদ, সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জসিম উদ্দিন সরকার, নারী নেত্রী মাহমুদা আক্তারসহ অন্যান্যরা। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে বুদ্ধি ও বাক প্রতিবন্ধী এক শিশুকে স্থানীয় একটি মেশিন ঘরে নিয়ে ধর্ষণ করে রায়পুরা উপজেলার নবীয়াবাদ গ্রামের দুলাল মিয়ার ছেলে আকরাম হোসেন। পরে আসামিদের পক্ষ থেকে এই ঘটনা প্রকাশ না করার জন্য মৃত্যুর হুমকিও দেওয়া হয় নির্যাতিত পরিবারকে।

এই ঘটনায় পাঁচজনকে অভিযুক্ত করে রায়পুরা থানায় মামলা দায়ের করা হলে থানা পুলিশ আকরাম হোসেনকে গ্রেফতার করে।

এলবি/বিএইচ/