পৌর ফটকে তালা, দাবি আদায়ের আন্দোলনে কর্মকর্তারা ঢাকায়!

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

পৌর ফটকে তালা, দাবি আদায়ের আন্দোলনে কর্মকর্তারা ঢাকায়!

গাজীপুর প্রতিনিধি ৮:০৩ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

পৌর ফটকে তালা, দাবি আদায়ের আন্দোলনে কর্মকর্তারা ঢাকায়!

গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার মূল ফটকে তালা ঝুলছে । আর পৌর কর্মকর্তা-কর্মচারীরা দাবি আদায়ের অনির্দিষ্টকালের আন্দোলনে ঢাকায় অবস্থান করছেন।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে কালীগঞ্জ পৌর সভার সামনে গিয়েও দেখা গেছে, পৌর ফটকে তালা ঝুলছে ও ব্যানার সাটানো। তাতে বড় করে লেখা দাবি আদায়ের আন্দোলনে কর্মকর্তা-কর্মচারীরা ঢাকায় অবস্থান করছেন। আর সেবা প্রত্যাশিদের সাময়িক অসুবিধার জন্য তারা পৌরবাসীর কাছে আন্তরিকভাবে দুঃখিত।

পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মো. রবিউল ইসলাম পৌরসভার ফটকে দাঁড়িয়ে পরিবর্তন ডটকমকে বলেন, ‘ছেলের জন্ম নিবন্ধনের জন্য এসেছিলাম। এসে দেখি পৌরসভার মূল ফটকে তালা ঝুলছে। বছরে বছরে পৌরসভাকে কর দিয়ে থাকি। কিন্তু তারপরও সেবার জন্য আসলে আমরা সাধারণ মানুষ তাদের আন্দোলনের কারণে কেন সেবা না নিয়ে ফিরে যাব?’

এ সময় পৌর কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানান ভূক্তভোগী আরও কয়েকজন সেবা প্রত্যাশি।

এ ব্যাপারে পৌর সচিব মো. মিলন মিয়া ও বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক দুলাল মোড়ল মোবাইল ফোনে পরিবর্তন ডটকমকে জানান, পৌরবাসীদের সেবা তারাও করতে চান। তবে তাদের দাবি আদায় হলেই কেবল তারা কাজে যোগ দিবেন। দাবি আদায় না হলে তাদের এ আন্দোলন অনির্দিষ্টকালের জন্য চলবে বলেও জানান তারা।

কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফুর রহমান জানান, এ ব্যাপারে তার কিছু বলার বা করার নেই। এটা সরকারের এবং পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের বিষয়। স্থানীয়রা সেবা না নিয়ে ফিরে যাচ্ছে এটা দেখে একজন জনপ্রতিনিধি মেয়র হিসেবে খুব খারাপ লাগছে। তবে খুব দ্রুত এ আন্দোলনের অবসান হবে বলে আশা করেন তিনি।

জেএ/এমএইচ