বাসে ডাকাতি ও চালক খুন,  টাঙ্গাইলে ২৬ ফেব্রুয়ারি ধর্মঘট

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

বাসে ডাকাতি ও চালক খুন,  টাঙ্গাইলে ২৬ ফেব্রুয়ারি ধর্মঘট

টাঙ্গাইল প্রতিনিধি ৫:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০১৮

বাসে ডাকাতি ও চালক খুন,  টাঙ্গাইলে ২৬ ফেব্রুয়ারি ধর্মঘট

২৬ ফেব্রুয়ারি (সোমবার) টাঙ্গাইল জেলায় বাস ধর্মঘট আহবান করেছেন মালিক ও শ্রমিকরা। যাত্রীবাহী বাসে ডাকাতি ও চালক হত্যার ঘটনায় জড়িতদের তদন্ত করে দ্রুত গ্রেফতারের দাবিতে এ ধর্মঘট আহবান করা হয়েছে।

সোমবার দুপুরে টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

টাঙ্গাইল প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ১২ ফেব্রুয়ারি রাতে ঢাকা থেকে ছেড়ে আসা ধলেশ্বরী সার্ভিসের একটি বাস টাঙ্গাইলের মির্জাপুরে ডাকাতির শিকার হয়।

এসময় একদল ডাকাত অস্ত্রের মুখে বাসের চালক, সুপারভাইজার ও হেলপারকে জিম্মি করে বাস নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে উল্টো পথে বাস ঘুড়িয়ে দেয়।

পরে ডাকাতরা চালক, সুপারভাইজার, হেলপার ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ অন্যান্য মালামাল ছিনিয়ে নেয়।

এসময় একপর্যায়ে ডাকাতরা বাসের চালক শাহজাহান মিয়াকে হত্যা এবং সুপারভাইজার ও হেলপারকে আহত করে। পরে ডাকাতরা নবীনগর-চন্দ্রা মহাসড়কের এ.ই.আর.ই. স্কুল অ্যান্ড কলেজের সামনে নেমে যায়।

এ ঘটনায় নিহত বাস চালকের ভাই মজিবর বাদি হয়ে ঢাকার আশুলিয়া থানায় একটি মামলা করেছেন।

সংবাদ সম্মেলনে বক্তারা টাঙ্গাইলের গোড়াই হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জসহ সকল কর্মকর্তাকে অভিলম্বে প্রত্যাহার ও অবিলম্বে ডাকাতদের গ্রেফতারের দাবি জানান। 

পাশাপাশি মহাসড়কে চলাচলকারি পরিবহন শ্রমিক ও যাত্রীদের নিরাপত্তা প্রদানেরও দাবি জানানো হয়।

অন্যথায় আগামী ২৬ ফেব্রুয়ারি (সোমবার) সারা টাঙ্গাইল জেলায় বাস ধর্মঘট পালন করা হবে। দাবি আদায় না হলে পরবর্তীতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট করার ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন, জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম লাভলুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এএএন/এএফ