দায়িত্বে অবহেলার অভিযোগে ১০ শিক্ষককে বহিষ্কার

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

দায়িত্বে অবহেলার অভিযোগে ১০ শিক্ষককে বহিষ্কার

গোপালগঞ্জ প্রতিনিধি ২:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

দায়িত্বে অবহেলার অভিযোগে ১০ শিক্ষককে বহিষ্কার

গোপালগঞ্জর কোটালীপাড়ায় একটি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ১০ শিক্ষককে আজীবন বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কোটালীপাড়া উপজেলার (ভেনু কেন্দ্র) বলুহার ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালীন সময় তাদেরকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা শিক্ষকরা হলেন- প্রশান্ত বাড়ৈই, মনিরা খানম, মনির হাওলাদার, কবিতা কির্ত্তনীয়া, অশক জয়ধর, শামীম আহম্মেদ, মহসিন তালুকদার, লায়েকুজ্জামান, নিয়াজ মাকদুম ও জয় প্রকাশ বালা।

বহিষ্কৃত শিক্ষকরা উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক।

বলুহার মাদ্রাসা কেন্দ্রের কেন্দ্র সচিব সুরেশ দাস জানান, পরীক্ষার বর্তমান নিয়ম অনুযায়ী প্রতিটি বেঞ্চে প্রতি পরীক্ষার্থীর আলাদা আলাদা সেটে পরীক্ষা দিতে হয়। কিন্তু এই কেন্দ্রে একই বেঞ্চে একই সেটে পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিল। কেন্দ্র পরিদর্শন কালে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিলাল হোসেনের নজরে আসলে তিনি শিক্ষকদের কাছে বিষয়টি জানতে চান। কিন্তু অভিযুক্ত শিক্ষকরা কোনো সদুত্তর দিতে না পারায় দায়িত্বে অবহেলার কারণে তাদেরকে কেন্দ্র থেকে বহিষ্কার করেছি।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিলাল হোসেন বলেন, বহিষ্কৃত শিক্ষকরা বেঞ্চে একই সেটে শিক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার সুযোগ দিয়ে নিয়ম লঙ্ঘন করেছেন। আর এ কারণে কেন্দ্র সচিব অভিযুক্ত ১০ শিক্ষককে আজীবন বহিষ্কার করেন।

এমএইচএম/এসএফ