বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে: আইজিপি

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে: আইজিপি

পরিবর্তন প্রতিবেদক ২:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৮

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে: আইজিপি

বিচ্ছিন্ন কিছু ঘটনা বাদে সারা দেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, সারাদেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। চট্টগ্রাম, নোয়াখালী, ভৈরব ও ময়মনসিংহে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। নোয়াখালীতে দুটি কেন্দ্রে গণ্ডগোল করে নির্বাচনী সামগ্রী লুটের ঘটনা ঘটেছে, সেগুলো পুলিশ উদ্ধারের চেষ্টা করছে।

রোববার সকালে রাজধানীর বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজের ভোট দেওয়ার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন।

তিনি বলেন, নিরাপত্তা জোরদার করা হয়েছে। খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হচ্ছে। সবাই তারা নিজ নিজ প্রার্থীদের জয়ী করার চেষ্টা করছেন। কয়েকটি জায়গায় সংঘর্ষ হতে পারে, সেখানে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর বিষয়ে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, আমরা সবকিছু শক্তভাবে পর্যেবেক্ষণ করছি। ইতোমধ্যে গুজব রটানো অনেককেই গ্রেফতার করা হয়েছে, গুজব রটানো সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। মিডিয়ার মাধ্যমে দেশবাসীকে জানাতে চাই, আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু আপলোড হলে, যাচাই-বাচাই করে বিশ্বাস করবেন। কেননা, এধরনের গুজব সমাজে অতীতেও এবং ভবিষ্যতেও ক্ষতিকর প্রভাব ফেলবে।

পোলিং এজেন্টদের নির্বাচনের আগেই গ্রেফতার করা হয়েছে বলে বিএনপির অভিযোগের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে আইজিপি বলেন, কোনও পোলিং এজেন্টকে গ্রেফতার করা হয়নি বা বের করে দেওয়া হয়নি।

পিএসএস/এএসটি

 

ঢাকা বিভাগ: আরও পড়ুন

আরও