সাংস্কৃতিক অঙ্গনেও নৌকার গণজোয়ার: কাদের

ঢাকা, ৩০ ডিসেম্বর, ২০১৮ | 2 0 1

সাংস্কৃতিক অঙ্গনেও নৌকার গণজোয়ার: কাদের

ঢাবি প্রতিনিধি ২:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

সাংস্কৃতিক অঙ্গনেও নৌকার গণজোয়ার: কাদের

বাংলাদেশ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদের দেশের সাংস্কৃতিক অঙ্গন এখন মরা গাঙ্গ নয়। এখানে জোয়ার আছড়ে পড়েছে। সারাদেশে নৌকার যে গণজোয়ার সেই জোয়ার সাংস্কৃতিক অঙ্গনে আছড়ে পড়েছে। ১৯৭১ সালের মতো এই গণজোয়ার আবার শুরু হয়েছে। পরাজিত করবে একাত্তরের পরাজিত শক্তিকে।

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রচার ও প্রকাশনা উপকমিটি কর্তৃক প্রচারভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই অনুষ্ঠান শুরু হয়। এতে সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও একাদশতম জাতীয় নির্বাচনের প্রচার ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান হাসান মাহমুদ।

এই প্রচারাভিযান চেতনার এবং আবেগের বিষয় উল্লেখ করে তিনি বলেন, এই চেতনা আবেগ মূল্যবোধের কারণে আপনারা এখানে এসেছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগেই বিজয়ী হবে। ১৯৭১ সালের পরাজিত শক্তি যেন ২০১৮ সালে নির্বাচনের মাধ্যমে না আসতে পারে সেই আহ্বান রাখেন।

তিনি আরো বলেন, এই বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তি যার নেতৃত্বে ছিলেন বাই চান্স মুক্তিযোদ্ধা জেনারেল জিয়াউর রহমান। তার প্রতিষ্ঠিত বিএনপি হলো খুনিদের দল, দুর্নীতিবাজের দল যারা ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। আবার এই দলের এখন নেতা দণ্ডিত, দুর্নীতিবাজ তারেক রহমান। এই দণ্ডিত তারেক নেতৃত্ব দিচ্ছে ড. কামাল, মান্না, কাদের সিদ্দিকদের। 

৩০ ডিসেম্বরে মানুষ প্রমাণ করবে বিএনপি খুনি দুর্নীতিবাজের দল এবং আওয়ামী লীগ উন্নয়নের দল।

বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব হাসান ইমাম উপস্থিত শিল্পীদের পক্ষ থেকে বলেন, আমরা সবসময় আওয়ামী লীগের পক্ষে আছি। কারণ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। এছাড়াও  শিল্পীদের সংগ্রাম রাজনৈতিক সংগ্রামের সাথেই শুরু হয়েছে সেই ১৯৭১ সাল থেকে। সেই মুক্তিযুদ্ধে শিল্পীরা ও  ভূমিকা রেখেছে। 

বিরোধীদলের সমালোচনা করে এই নাট্যব্যক্তিত্ব বলেন, আজ যারা বিরোধীদলে যুক্ত হয়েছে তাদের অনেকেই বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত। তাই জাতি আজ আবার সংকটে পড়েছে। এই সংকট মোকাবেলার জন্য আমরা এখানে দাঁড়িয়েছি।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশের অভিনয় জগতের হাসান ইমাম, শমী  কায়সার, জাহিদ হাসান, অরুনা বিশ্বাস, সাইমন, মাহফুজ খান, শাকিল খান, তারেক সুজাত প্রমুখ।

নির্বাচনী প্রচারভিযানটি ৫টি খোলা ট্রাকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে টিএসসি, বাংলামোটর, ফার্মগেট, সংসদ ভবন এলাকা হয়ে ধানমন্ডি ৩২ নাম্বার গিয়ে শেষ হবে আজকের মতো প্রচারভিযান। এরপর এই শিল্পীরা নৌকার প্রচারণার অংশ হিসেবে দেশের বিভিন্ন জায়গায় যাবেন।

এআরই/এএসটি

 

ঢাকা বিভাগ: আরও পড়ুন

আরও