টানা দ্বিতীয় জয় ঢাকার

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৯ মাঘ ১৪২৬

টানা দ্বিতীয় জয় ঢাকার

পরিবর্তন ডেস্ক ১১:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

টানা দ্বিতীয় জয় ঢাকার

শুরুটা হয়েছিল হার দিয়ে। তবে হারের হতাশা মুছে দিয়ে ঘুরে দাঁড়িয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ঢাকা প্লাটুন। আগের দিন কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে জয়ের পর আজ শনিবার জিতেছে সিলেট থান্ডারের বিপক্ষে। ঢাকার আজকের জয়টা ২৪ রানে।

আগের দিন কুমিল্লার বিপক্ষে ১৮০ রান করেছিল ঢাকা। যা ছিল এবারের বঙ্গবন্ধু বিপিএলে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। আজ নিজেদের সেই কীর্তিকেও ছাপিয়ে ঢাকা গড়ে ৪ উইকেটে ১৮২ রানের পুঁজি। জবাবে সিলেট থান্ডার ৭ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৫৮ রান।

কুমিল্লার বিপক্ষে জয়ের নায়ক ছিলেন শ্রীলঙ্কান অল-রাউন্ডার থিসারা পেরেরা ও তামিম ইকবাল। আজ সিলেটের বিপক্ষে জয়ে সবচেয়ে বড় ভূমিকা ওপেনার এনামুল হক বিজয়ের। দলকে ১৮২ রানের পুঁজি এনে দেওয়ার পথে এনামুল খেলেছেন ৪২ বলে ৬২ রানের ইনিংস। যে ইনিংসটিতে তিনি ৬টি চার ও একটি ছক্কা মেরেছেন।

এনামুলকে যোগ্য সমর্থন দিয়ে তামিম করেছেন ৩১ রান, থিসারা পেরেরা করেছেন অপরাজিত ২২, লরি ইভান্স ২১, জাকের আলি ২০ এবং ওয়াহাব রিয়াজ করেন অপরাজিত ১৭ রান। সিলেটের পক্ষে নাঈম হাসান, এবাদাত, মোসাদ্দেক ও দেলোয়াড় একটি করে উইকেট নিয়েছেন।

১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নামা সিলেটকে আশা দেখাচ্ছিলেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু অন্যদের ব্যর্থতায় তার ৪৪ বলে অপরাজিত ৬০ রানের ইনিংসটি বিফলেই গেছে। এনামুলের পর সিলেটের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন জনসন চার্লস।

এছাড়া দেলোয়াড় ১৭, রনি তালুকদার ১৪ এবং ফ্লেচার ও নাঈম হাসান সমান ১০ রান করে করেছেন। ঢাকার বোলারদের মধ্যে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও হাসান মাহমুদ ২টি করে উইকেট নিয়েছেন। এছাড়া ওয়াহাব রিয়অজ নিয়েছেন একটি উইকেট। বাকি দুটি রানআউট।

৬২ রানের ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন এনামুল হক বিজয়।

কেআর

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও