নেপালে স্বর্ণ জিতলেন নারী ক্রিকেটাররা

ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০ | ৬ মাঘ ১৪২৬

নেপালে স্বর্ণ জিতলেন নারী ক্রিকেটাররা

পরিবর্তন ডেস্ক ২:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

নেপালে স্বর্ণ জিতলেন নারী ক্রিকেটাররা

আজ এসএ গেসমের দিনটা স্বর্ণ দিয়ে শুরু করেছে বাংলাদেশ। দিনের শুরুতে দুইটি স্বর্ণ এনে দেন বাংলাদেশের আর্চাররা। দুপুর নাগাদ তাতে যুক্ত হয় আরো একটি স্বর্ণ পদক। এই ইভেন্টে আসতে পারে আরো কয়েকটি স্বর্ণপদক।

এর মধ্যে পোখারায় স্বর্ণের লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই লড়াইয়ে শুরুটা কিছুটা হতাশার হলেও স্বর্ণের হাসি নিয়েই মাঠ ছাড়ল সালমা খাতুনরা। এই জয়ে আসরে এখন পর্যন্ত মোট ১১টি স্বর্ণ ঘরে তুলল বাংলাদেশ।

এসএ গেমসের নারী ক্রিকেটে ফেভারিট হিসেবেই গিয়েছিল বাংলাদেশ। আর দাপট নিয়েই শেষ করল টুর্নামেন্ট। আসরের ফাইনালে শ্রীলঙ্কা নারী দলকে হারিয়েছে ২ রানে।

দিনের শুরুতে অবশ্য টস হেরে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। আসর জুড়ে দারুণ দাপট নিয়ে খেলা বাংলাদেশ এদিন নির্ধারিত ২০ ওভার খেলে ৮ হারিয়ে ৯১ রান করতে পারে।

দলের হয়ে সর্বোচ্চ ২৯* রান করেন নিগার সুলতানা। একটি ছক্কা ও ২টি চারে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া ওপেনার মুর্শিদা খাতুন ১৪, সানজিদা ইসলাম ১৫ ও ফাহিমা খাতুন ১৫ রান করেছেন।

বাংলাদেশের ইনিংসে ত্রাস ছড়ান উমেশা থিমাশিনি। ৪ ওভারে ৮ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তিনি। তার তাণ্ডবে ইনিংসের সপ্তম ওভারেই ৪ উইকেট হারায় বাংলাদেশ।

ব্যাটসম্যানদের হতাশার দিনে অবশ্য দলের হাল ধরেন বোলাররা। নিয়ন্ত্রিত বোলিংয়ে কম পুঁজির সংগ্রহ নিয়েই লড়াই করেন তারা। শ্রীলঙ্কাকে টপকে যেতে দেননি বাংলাদেশের পুঁজি। অর্থাৎ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৮৯ রান করে শ্রীলঙ্কা। তাতেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের স্বর্ণ।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩২ রান করেছেন হার্সিথা মাদাভি। এছাড়া লিহিনি অপ্সরা অপরাজিত ছিলেন ২৪* রানে।

বাংলাদেশের হয়ে ৯ রানে ২ উইকেট নিয়েছেন নাহিদা আক্তার। এছাড়া জাহানারা আলম, সালমা খাতুন ও খাদিজা তুল কুবারা নিয়েছেন একটি করে উইকেট।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও