কোহলির সাথেই পারল না ক্যারিবিয়ানরা

ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০ | ৬ মাঘ ১৪২৬

কোহলির সাথেই পারল না ক্যারিবিয়ানরা

পরিবর্তন ডেস্ক ৯:৫৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৯

কোহলির সাথেই পারল না ক্যারিবিয়ানরা

ভারতীয় বোলারদের তুলোধুনো করে ২০৭ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সংস্করণে এত রান তাড়া করে জয়ে রেকর্ড নেই ভারতের। ফলে নিজেদের ইনিংসে ব্যাট করে কিছুটা জয়ের সুবাস পাচ্ছিল কিয়েরন পোলার্ডের দল।

তাতে বাধ সাধেন বিরাট কোহলি। রান তাড়ায় ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। কাল নিজের জাত আরো একবার চেনালেন ‘চেজ মাস্টার’। ৫০ বলে অপরাজিত ৯৪* রান করে দলকে সহজ জয় এনে দেন ভারত অধিনায়ক।

শুক্রবার হায়দ্রাবাদে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৮.৪ ওভারে ৪ উইকেটে ২০৯ রান করে জয় তুলে নেয় ভারত।

এদিন টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠান কোহলি। কিন্তু ব্যাট করতে নেমে ভারতের বোলারদের ওপর রীতিমতো স্টিম রোলার চালান এভিন লুইস-শিমরন হেটমেয়াররা।

৪টি ছক্কা ও ৩টি চারে সাজিয়ে ১৭ বলে ৪০ করেন লুইস। হেটমেয়ার করেন ৪১ বলে ৫৬ রান। তিনি মেরেছেন ৪টি ছক্কা ও ২টি চার। এছাড়া অধিনায়ক পোলার্ড ১৯ বলে ৩৭ (৪ ছক্কা ও ১ চার), ব্র্যান্ডন কিং ২৩ বলে ৩১ (১ ছক্কা ও ৩ চার) ও জেসন হোল্ডার ৯ বলে অপরাজিত ২৪* (২ ছক্কা ও ১ চার) রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে (৮) হারায় ভারত। এরপর লোকেশ রাহুল ও কোহলি মিলে ৬২ বলে গড়েন ১০০ রানের জুটি। শুরুর দিকে কোহলি কিছুটা ম্লান থাকলে রাহুল রানের গতি এগিয়ে নেন। ৪ ছক্কা ও ৫ চারে সাজিয়ে ৪০ বলে ৬২ রান করে আউট হন রাহুল।

এরপর একাই দলকে টানেন কোহলি। নিজের প্রথম ২০ রান করতে ব্যয় করেছেন তিনি ২০ বল। আর পরবর্তী ৩০ বলে করেছেন ৭৪ রান। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে ক্যারিবিয়ান বোলারদের ওপর কি তাণ্ডবই না চালিয়েছেন তিনি। মেরেছেন ৬টি করে ছক্কা ও চার। এছাড়া ঋশভ পান্ত ৯ বলে করেছেন ১৮ রান।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও