গোলাপি বলের টেস্টে লাল লজ্জায় পাকিস্তান

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গোলাপি বলের টেস্টে লাল লজ্জায় পাকিস্তান

পরিবর্তন ডেস্ক ২:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০২, ২০১৯

গোলাপি বলের টেস্টে লাল লজ্জায় পাকিস্তান

ডেভিড ওয়ার্নারের মহাকাব্যিক ইনিংসের জবাবটা দিতে পারল না পাকিস্তান। যদিও লেজের ব্যাটসম্যান ইয়াসির শাহর অবিশ্বাস্য এক প্রতিরোধ ছিল, ছিল বাবর আজমের অল্পের জন্য সেঞ্চুরি না ছুঁতে পাওয়া একটি লড়াকু ইনিংস। তবু অ্যাডিলেডের গোলাপি বলের টেস্টটি ইনিংস ও ৪৮ রানে হেরেছে পাকিস্তান।

ব্রিজবেনে সিরিজের প্রথম টেস্টটিও ইনিংস ও ৫ রানে হেরেছিল সফরকারীরা। এর মধ্যে দিয়ে দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা নিয়েই বাড়ি ফিরতে হচ্ছে আজহার আলীর দলকে।

অ্যাডিলেড টেস্টের গল্প মূলত ওয়ার্নারের। তার অসামান্য ৩৩৫* রানের ইনিংসটিই রাঙিয়ে দিয়েছে গোলাপি বলের টেস্টটিকে। সেই সাথে মার্কাস লাবুসানের ১৬২ রানে ভর দিয়ে প্রথম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

জবাবে মিচেল স্টার্কের বিষে ৩০২ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। পড়ে ফলো অনে। আর দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেল ২৩৯ রানে।

প্রথম ইনিংসে বিষ ছড়িয়েছিলেন অজি পেসাররা। বিশেষে করে স্টার্ক। তুলে নিয়েছিলেন ৬ উইকেট। আর দ্বিতীয় ইনিংসে পাকিস্তান বিধ্বস্ত হল নাথান লায়নের ঘূর্ণির জাদুতে। এই ইনিংসে ৫ উইকেট তুলে নিয়েছেন এই স্পিনার।

গতকাল স্টার্ক-হ্যাজেলউড মিলে তুলে নিয়েছিলেন পাকিস্তানের প্রথম ৩ উইকেট। আজ লায়ন একে এক ফেরান শান মাসুদ, আসাদ শফিক, ইফতিখার আহমেদ, ইয়াসির শাহ ও শাহীন শাহ আফ্রিদিকে। তাতেই আরেকটি ইনিংস হারের মুখোমুখি হয় পাকিস্তান।

এই ইনিংসে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান আসে শান মাসুদের ব্যাট থেকে। এই ওপেনার ৬৮ রান করে আউট হন। এছাড়া আসাদ শফিক ৫৭ ও মোহাম্মদ রিজওয়ান ৪৫ রান করেছেন।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও