মেক্সিকোকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

মেক্সিকোকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল

পরিবর্তন ডেস্ক ১১:৩২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

মেক্সিকোকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল

ফিফা বিশ্বকাপে সবচেয়ে বেশি ৫ বার শিরোপা জিতেছে ব্রাজিল। বড়দের মতো ব্রাজিলিয়ান কিশোররাও বিশ্বজুড়ে শ্রেষ্ঠত্ব জারি রাখছে। রোববার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সর্বোচ্চ চতুর্থবারের মতো শিরোপা জিতল তারা।

ব্রাসিলিয়ায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে মেক্সিকোকে হারিয়ে শিরোপা জিতেছে ব্রাজিল। এদিন পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতেছে তারা।

আক্রমণে ও বল দখলে এগিয়ে ছিল ব্রাজিলই। ম্যাচের ৬০ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে তারা। মেক্সিকোর গোলমুখে শট নিয়েছে ২৪টি, যার ১০টিই ছিল অন টার্গেটে। বিপরীতে ১২টি শট নিয়ে মাত্র ১টি টার্গেটে রাখতে পেরেছে মেক্সিকো।

এই পরিসংখ্যানই বলে দিচ্ছে গতকাল কতটা আধিপত্য নিয়ে খেলেছে ব্রাজিল। তবু প্রথমার্ধে কোন গোল আদায় করতে পারেনি তারা। গোল পায়নি মেক্সিকোও।

গোলশূন্য প্রথমার্ধ শেষে ম্যাচের ৬৬ মিনিটে ব্রায়ান গঞ্জালেজের হেডে এগিয়ে যায় মেক্সিকো।

পিছিয়ে পড়ে কিছুটা খেই হারিয়ে ফেলে ব্রাজিল। যদিও খেলায় ফিরে আসে দ্রুতই। ম্যাচের ৮৪ মিনিটে সমতাসূচক গোলটি পায় তারা। এসময় একটি পেনাল্টি পায় ব্রাজিল। সফল স্পটকিক থেকে দলকে সমতা এনে দেন কাইও হোর্হে।

এই ১-১ এর সমতা নিয়েই নির্ধারিত সময়ের খেলা প্রায় শেষ হয়ে যাচ্ছিল। কিন্তু যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সর্বনাশটা হয় মেক্সিকোর। লাজারো ভিনিসিয়াস ব্রাজিলকে উপহার দেন জয়সূচক গোল।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও