জীবন পাওয়া মুশফিক এবার যাবেন কতদূর?

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

জীবন পাওয়া মুশফিক এবার যাবেন কতদূর?

পরিবর্তন ডেস্ক ১২:২৮ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

জীবন পাওয়া মুশফিক এবার যাবেন কতদূর?

ইন্দোর টেস্টের তৃতীয় দিনেই ইনিংস হারের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে তারা।

গতকালই রানের পাহাড়ে চেপে বসেছিল ভারত। ৬ উইকেটে ৪৯৩ রান করে দিন শেষ করে তারা। তাতে ৩৪৩ রানের লিড পেয়ে যায় বিরাট কোহলির দল।

তাই আজ আর ব্যাটিংয়ে নামেনি ভারত। ঘোষণা করে নিজেদের প্রথম ইনিংস। আর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মধ্যাহ্নভোজের আগেই হারিয়ে ফেলেছে টপ অর্ডারের ৪ উইকেট।

ভারতীয় পেসাদের তোপের মুখে একে একে ফিরে গেছেন ইমরুল কায়েস (৬), সাদমান ইসলাম (৬), মুমিনুল হক (৭) ও মোহাম্মদ মিঠুন (১২)। এই মুহূর্তে ক্রিজে আছেন মুশফিকুর রহীম ও মাহমুদুল্লাহ।

অর্থাৎ দলের সবচেয়ে পোড় খাওয়া দুই ব্যাটসম্যান আছেন মাঠে। মুশফিক ৯* রানে ও মাহমুদউল্লাহ ৬* রানে অপরাজিত থেকে লাঞ্চে গিয়েছেন। এখন দেখার বিষয় অভিজ্ঞ এই জুটি দলকে কতটা দূর নিয়ে যেতে পারেন।

এদিকে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও জীবন পেয়েছেন মুশফিক। প্রথম ইনিংসে মোট ৩ বার জীবন পেয়েছেন তিনি। কিন্তু সেই সুযোগ মোটেও কাজে লাগাতে পারেননি বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। যদিও তার করা ৪৩ রানই প্রথম ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যক্তিগত ৪ রানের মাথায় জীবন পান মুশফিক। মোহাম্মদ শামির বলে স্লিপে তার ক্যাচটি ধরতে ব্যর্থ হন রোহিত শর্মা।

মুশফিকের সামনে অনুপ্রেরণা হয়ে আছেন মায়াঙ্ক আগারওয়াল। ভারতীয় এই তরুণ ওপেনারও ব্যক্তিগত ৩২ রানে জীবন পেয়েছিলেন। তারপর নিজের ইনিংসটাকে টেনে থেমেছেন ২৪৩ রানে।

অভিজ্ঞ মুশফিক আজ কত দূর টেনে নিতে পারবেন নিজের ইনিংসকে?

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও