মায়াঙ্ক-রাহানে জুটিতে লিড বাড়ছে ভারতের

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

মায়াঙ্ক-রাহানে জুটিতে লিড বাড়ছে ভারতের

পরিবর্তন ডেস্ক ৩:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

মায়াঙ্ক-রাহানে জুটিতে লিড বাড়ছে ভারতের

দিনের শুরুটা ছিল আশাপ্রদ। আবু জায়েদ রাহীর আগুনে দ্রুতই বিদায় নেন ভারতের হেভিওয়েট দুই ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলি। সব মিলিয়ে প্রথম সেশনটা শাসন করেছে টাইগাররাই।

কিন্তু মধ্যাহ্নভোজের বিরতির পরই বদলে যায় পরিস্থিতি। ম্যাচের নিয়ন্ত্রণ ধীরে ধীরে নিজেদের হাতে নিয়ে নেন মায়াঙ্ক আগারওয়ালরা। এরই মধ্যে দেড়শ পার করেছেন তিনি। অন্যপ্রান্তে আজিঙ্কা রাহানে অপেক্ষায় সেঞ্চুরির।

মায়াঙ্ক-রাহানে জুটিতে বড়সড় সংগ্রহের দিকে এগুচ্ছে ভারত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৩ উইকেটে ৩০৩ রান। লিড ১৫৩ রানের।

মুমিনুল হকদের চিন্তা বাড়িয়ে নিজের দ্বিতীয় দ্বিশতকের দিকে এগুচ্ছেন মায়াঙ্ক। দিনের দ্বিতীয় সেশন শেষ করেছেন তিনি ১৫৬* রানে অপরাজিত থেকে। এই রান করতে তিনি মোকাবেলা করেছেন ২৫১টি বল। মেরেছেন ৩ ছক্কা ও ২১টি চার।

অন্যপ্রান্তে আজই টেস্টে ৪ হাজার রান অতিক্রম করেছেন রাহানে। অপরাজিত আছেন তিনি ব্যক্তিগত ৮২* রানে। মানে নিজের দ্বাদশ সেঞ্চুরির দ্বারপ্রান্তে ভারতের সহ অধিনায়ক। এই দুইজন মিলে এখন পর্যন্ত ভারতের বোর্ডে যোগ করেছেন ১৮৪ রান।

মায়াঙ্ক-রাহানের আধিপত্যই বলে দিচ্ছে দ্বিতীয় সেশনটা কতটা হতাশার কেটেছে বাংলাদেশের। ফেলতে পারেনি একটি উইকেটও। তবে টেস্ট ক্রিকেট সেশন বাই সেশনের খেলা। দিনের শেষ সেশনটায় কি ঘুরে দাঁড়াতে পারবেন টাইগার বোলাররা?

পিএ

 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও