প্রথম সেশনের প্রাপ্তি পুজারা-কোহলির উইকেট

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

প্রথম সেশনের প্রাপ্তি পুজারা-কোহলির উইকেট

পরিবর্তন ডেস্ক ১২:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

প্রথম সেশনের প্রাপ্তি পুজারা-কোহলির উইকেট

গতকালটা একেবারেই হতাশার ছিল। একমাত্র প্রাপ্তি ছিল দিন শেষে রোহিত শর্মার উইকেট। কিন্তু বাংলাদেশ দলের চিন্তা বাড়াচ্ছিল মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বরা পুজারা। দুইজনই উইকেটে গেঁড়ে বসেছিলেন।

কিন্তু দ্বিতীয় দিন শুরুতেই পুজারাকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন আবু জায়েদ রাহী। এই রাহীই গতকাল রোহিত শর্মাকে আউট করেছিলেন। তবে এখন পর্যন্ত দিনের বড় অর্জন বিরাট কোহলির উইকেট।

ভারত অধিনায়ককে এদিন কোন রান করার সুযোগই দেননি রাহী। তার আগেই এলবিডাব্লুর ফাঁদে ফেলে কোহলিকে প্যাভিলিয়ানের পথ দেখান ২৬ বছর বয়সী এই পেসার।

পুজারা-কোহলির উইকেট পতন ও ভারতের রান কিছুটা বেঁধে রাখাই ইন্দোর টেস্টের দ্বিতীয় দিন লাঞ্চের আগ পর্যন্ত টাইগারদের অর্জন।

টেস্ট ক্রিকেট সেশন বাই সেশনের খেলা। দিনের প্রথম সেশনটা বাংলাদেশেরই ছিল বলা যায়। আরও বাকি দুই সেশন। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে পরবর্তী দুই সেশনেও।

এমনিতেই দিন যত গড়ায় ইন্দোরের উইকেটে ততই সুবিধা পায় বোলাররা। বাংলাদেশি বোলারদের মধ্যে রাহী এখন পর্যন্ত শতভাগ সফল। তার সাথে অন্য বোলাররা দলকে যদি সাফল্য এনে দিতে পারে তবে ভারতকে দ্রুতই গুটিয়ে দেওয়া সম্ভব।

মায়াঙ্ক আগারওয়াল এরই মধ্যে শতরানের কাছাকাছি পৌঁছে গেছেন। তাতে ফেরাতে হবে যতটা দ্রুত সম্ভব। সঙ্গে ক্রিজে জেঁকে বসা আজিঙ্কা রাহানেকেও দ্রুত ফেরানোর চেষ্টা জারি রাখতে হবে।

লাঞ্চ পর্যন্ত ভারতের সংগ্রহ ৩ উইকেট ১৮৮ রান। অর্থাৎ এরই মধ্যে ৩৮ রানের লিড পেয়েছে তারা। মায়াঙ্ক ৯১* রানে ও রাহানে ৩৫* রানে অপরাজিত আছেন।

পিএ

 

 

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও