কোহলির ক্যাচ মিসের ফায়দা নিতে পারবেন মুশফিক?

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

কোহলির ক্যাচ মিসের ফায়দা নিতে পারবেন মুশফিক?

পরিবর্তন ডেস্ক ১:০৬ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

কোহলির ক্যাচ মিসের ফায়দা নিতে পারবেন মুশফিক?

বাংলাদেশের জন্য সুসংবাদই। স্লিপে দাঁড়িয়ে একের পর এক ক্যাচ মিস করছেন বিরাট কোহলি।

ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এই টেস্টের মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে বাংলাদেশের মুমিনুল হকের।

অধিনায়ক হিসেবে প্রথম টসেই ভাগ্যকে পেয়েছেন তিনি। টস জিতে বেছে নিয়েছেন ব্যাটিং। কিন্তু ভারতীয় বোলারদের আগুনে পুড়ে লাঞ্চের আগেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে দল।

উইকেট আরো বেশি হারাতে পারত বাংলাদেশ। কিন্তু কোহলির ‘বদান্যতায়’ তা হয়নি। মানে প্রতিপক্ষের অধিনায়ক এদিন বাংলাদেশর সৌভাগ্য হয়ে যেন হাজির হয়েছেন। স্লিপে দাঁড়িয়ে এ পর্যন্ত দুইটি ক্যাচ মিস করেছেন তিনি। দুইটিই ছিল মুশফিকের।

কোহলি শুধু বিশ্বসেরা ব্যাটসম্যানই নন, ফিল্ডার হিসেবেও দুর্দান্ত তিনি। কিন্তু আজ বাংলাদেশের বিপক্ষে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না ভারত অধিনায়ক।

কোহলির ক্যাচ-ড্রপে আরো দুইবার জীবন পেয়েছেন মুশফিক। একবার বোলার ছিলেন উমেশ যাদব। আরেকবার রবীচন্দ্রন অশ্বিন। মুশফিক জীবন পেয়েছেন মোট তিন বার। তার আরেকটি ক্যাচ ধরতে ব্যর্থ হয়েছিলেন ঋদ্ধিমান সাহা।

জীবন পেয়েছেন মুমিনুলও। অশ্বিনের বলে স্লিপে তার ক্যাচ মিস করেছেন কোহলির ডেপুটি আজিঙ্কা রাহানে।

দুর্ধর্ষ ভারতীয়দের কাছ থেকে জীবন পাওয়া অনেকটাই বিরল ঘটনা। সেই সুযোগ কি আজ কাজে লাগাতে পারবেন মুশফিক-মুমিনুল?

সেটা সময়ই বলে দেবে তবে এখন পর্যন্ত প্রাথমিক বিপর্যয় কাটিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মুশফিক ও মুমিনুল। বাংলাদেশ দলীয় পঞ্চাশ রানের আগেই তিন উইকেট হারিয়ে ফেলে। সেখান থেকে দলকে টেনে নিয়ে যাচ্ছেন এই দুই ব্যাটসম্যান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৭০ রান। মুমিনুল ২৬* ও মুশফিক ১৮* রানে ব্যাট করছেন।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও