শুরুতেই বিদায় দুই ওপেনারের

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

শুরুতেই বিদায় দুই ওপেনারের

পরিবর্তন ডেস্ক ১০:৪৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

শুরুতেই বিদায় দুই ওপেনারের

উইকেটের অবস্থা বিবেচনা করেই টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মুমিমুল হক। ইন্দোরের উইকেটে কিছুটা ঘাস আছে। ফলে দিন গড়ানোর সঙ্গে সঙ্গে ব্যাটসম্যানদের জন্য কঠিন হয়ে যাবে তা।

কিন্তু উইকেট যেন দিনের খেলা শুরুর সঙ্গে সঙ্গেই কথা বলতে শুরু করেছে। অন্তত বাংলাদেশের ব্যাটিং দেখে তেমনটাই মনে হচ্ছে। টস জিতে ব্যাট করতে নেমেই দুই ওপেনারকে হারিয়ে বসেছে সফরকারীরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ২ উইকেটে ১৩ রান। ব্যাট করছেন মুমিনুল (০*) ও মোহাম্মদ মিঠুন (০*)।

ষষ্ঠ ওভারের শেষ বলে উমেশ যাদবের বলে ক্যাচ তুলে বিদায় নেন ইমরুল কায়েস (৬)। আর পরের ওভারে বল করতে এসে সাদমান ইসলামকে (৬) ঋদ্ধিমান সাহার গ্লাভসবন্দি করেন ইশান্ত শর্মা।

অর্থাৎ ম্যাচের শুরুর বল থেকেই দাপট দেখাতে শুরু করেছেন ভারতীয় বোলাররা। দিন তো এখনও পড়েই আছে।

এই টেস্টের মধ্যে দিয়ে নতুন যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দলের দায়িত্ব নিয়েছেন মুমিনুল হক। এছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইও শুরু হয়ে গেল টাইগারদের।

শক্তিশালী ভারতকে মোকাবেলা করতে দুই স্পিনার (তাইজুল ও মেহেদী) ও দুই পেসার (এবাদত ও রাহী) নিয়ে নেমেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে দায়িত্ব নিতে হবে মুমিনুল, মুশফিক ও মাহমুদউল্লাহদের। উইকেট সামলানোর পাশাপাশি ব্যাটিংয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে লিটন দাসকে।

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন।

ভারত একাদশ : রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মোহাম্মদ শামি।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও